free hit counter
রাজশাহী মেডিকেলে প্রাণ গেল আরও ১০ জনের
বিনোদন

রাজশাহী মেডিকেলে প্রাণ গেল আরও ১০ জনের

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে চারজন ও উপসর্গে ছয়জন মারা গেছেন।

মঙ্গলবার (১৭ অগাস্ট) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মৃতদের মধ্যে চারজন পুরুষ ও ছয়জন নারী। এদের বয়স ৩১ থেকে ৬৫ বছরের মধ্যে ছিল। করোনায় মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে। মৃতদের মধ্যে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নাটোরের দুজন, নওগাঁর একজন ও পাবনার দুজন।

হাসপাতালের পরিচালক আরও বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে রাজশাহীর দুজন, নাটোরের একজন ও পাবনার একজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। অন্যদিকে, রাজশাহীর একজন, নাটোরের একজন, নওগাঁর একজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন ও পাবনার একজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

নতুন রোগী ভর্তি ও সংক্রমণের বিষয়ে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ২৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৫৭ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ১৩২ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ২৮৯ জন।

রামেকের দুই ল্যাবে করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে পরিচালক জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৪১ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে, মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ২৭৪টি নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

Related posts

যেভাবে Google Search এবং Google Maps ব্যবহার করে নিকটবর্তী কোভিড-১৯ টিকা কেন্দ্র খুঁজবেন

News Desk

বগুড়া করোনায় মারা গেলেন আরও ১২ জন

News Desk

ব্ল্যাক ফাঙ্গাসে প্রথম মৃত্যু দেখল নেপাল

News Desk