free hit counter
বিনোদন

রাজশাহীতে বিপুল সাড়া ফেলেছে ম্যাজিক বাউলিয়ানা

চলছে দেশের সবচেয়ে বড় বাউল গানের রিয়ালিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা’-এর চতুর্থ আসর। সান ফাউন্ডেশনের উদ্যোগে ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের পৃষ্ঠপোষকতায় মাছরাঙা টেলিভিশনে শিগগিরই দেখা যাবে এই গানের আসর।

২৪ জুন প্রতিযোগিতামূলক এই গানের অনুষ্ঠানের চতুর্থ অডিশন ও সিলেকশন রাউন্ড অনুষ্ঠিত হয়। রাজশাহীর জেলা শিল্পকলা একাডেমিতে দিনভর অসংখ্য প্রতিযোগীর গান শুনে বিচারকেরা বিচারকার্য করেছেন। বিচারক হিসেবে ঢাকা থেকে ছিলেন আজাদ দেওয়ান মুক্তি, লাভলি দেব, কাজল রেখা, কামরুজ্জামান রাব্বি। রাজশাহী থেকে ছিলেন মো. হাবিবুর রহমান এবং ডা. শায়লা তাসনিম।

তাল-সুর-লয়, উচ্চারণ এবং গায়কী— এই পাঁচটি বিষয়ে মার্কিং করে বিচারকেরা ম্যাজিক কার্ড প্রদান করেন দুইজন শিল্পীকে। তাঁরা হলেন ঐশী রানী দৃষ্টি এবং মেহজাবিন খান সিঙ্গা। সারা দেশের মোট ১৮ জন প্রতিযোগী অংশ নেবেন মূল রাউন্ডে।

বাংলা লোকসংগীতে নতুন প্রতিভা অন্বেষণ এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য যথাযথ আর্কাইভ তৈরির পাশাপাশি শিল্পীদের সহায়তা, মূল্যায়ন, গানের রাইটস ও রয়ালিটি যথাযথভাবে নিশ্চিত করার জন্য যাত্রা শুরু হয়েছিলো সান ফাউন্ডেশনের। তারই ধারাবাহিকতায় শুরু হলো এবারের ম্যাজিক বাউলিয়ানা ২০২২।

চতুর্থ আসরে রেজিস্ট্রেশন করেছেন সারা দেশের ৫০ হাজারেরও বেশি প্রতিযোগী। ম্যাজিক বাউলিয়ানার প্রতিটি পর্ব দেখতে চোখ রাখতে হবে মাছরাঙা টেলিভিশনের পর্দায়।

ম্যাজিক বাউলিয়ানার আয়োজক মাছরাঙা টেলিভিশন। পৃষ্ঠপোষক স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড। ক্রিয়েটিভ এবং ইভেন্ট পার্টনার মিডিয়াকম লিমিটেড। ওয়ারড্রোর পার্টনার – দেশাল।

Source link