free hit counter
রণবীর কাপুরের বলিউডে হাতে খড়ি হয়েছিল এক শর্ট ফিল্মে
বিনোদন

রণবীর কাপুরের বলিউডে হাতে খড়ি হয়েছিল এক শর্ট ফিল্মে

আমরা অনেকেই জানি না যে, বলিউডের হ্যান্ডসম বয় রনবীর কাপুরের বলিউড যাত্রা শুরু হয়েছিল এক অস্কার মনোনিত স্বল্প দৈর্ঘ্যের ছবি বা শর্ট ফিল্মের হাত ধরে। ছবিটির নাম ‘কার্মা’। এটি পরিচালনা করেছিলেন বর্ষীয়ান চলচ্চিত্র পরিচালক বি আর চোপড়ার নাতি অভয় চোপড়া। সম্প্রতি ছবিটি বান্দ্রা চলচ্চিত্র উৎসবের ইউটিউব চ্যানেলে প্রদর্শন করার জন্যে বাছাই করা হয়েছে। এই ছবিতে রনবীর কাপুর ছাড়াও অভিনয় করেছেন শরৎ সাক্সেনা , মিলিন্দ যোশি।

পরিচালক অভয় চোপড়ার ছাত্র থাকাকালীন এই ছবিতে অভিনয় করেছিলেন রনবীর কাপুর। ২০০৪ সালে মুক্তি পেয়েছিল ‘কার্মা’। ছবিটি স্টুডেন্ট অস্কার এর জন্যে মনোনীত হয়েছিল। ২০০৭ সালে মুক্তি পাওয়া সঞ্জয় লীলা বনসালির ছবি ‘সাওয়ারিয়া’রনবীর কাপুরের প্রথম বলিউড ডেবিউ হিসাবে ধরা হয়। কিন্তু ‘সাওয়ারিয়া’র আগেই ২০০৪ এ তিনি অভিনয় করেছিলেন শর্ট ফিল্ম ‘কার্মা’তে।

ছাব্বিশ মিনিটের এই শর্ট ফিল্মটি একজন বাবা এবং ছেলের সম্পর্কের টানাপড়েনকে কেন্দ্র করে গড়ে উঠেছে। জেলার বাবা তার নিজের ছেলের মৃত্যুদণ্ড কার্যকর করার ক্ষেত্রে কি কি দ্বিধা অতিক্রম করেছে সেই কাহিনীই পর্দায় ছাব্বিশ মিনিটে ফুটিয়ে তুলেছে পরিচালক অভয় চোপড়া।

রনবীর কাপুর এই ছবির পরিচালক অভয়ের ছাত্র ছিলেন। তাই নিজের ছাত্র প্রথম তার হাতেই অভিনয় করেছেন। সেই প্রসঙ্গে তিনি বলেছে, ‘রনবীরকে পরিচালনা করার সেই সব দিন আমার কাছে ভীষণই প্রিয়। ও তখনও বলিউডে নিজের কেরিয়ার শুরু করেনি। তা সত্ত্বেও কত অনায়াসে এবং স্বচ্ছন্দে অভনয় করেছেন। আসলে অভিনয় তার শিরায় শিরায় বইছে’। ছবির আরও এক গুরুত্বপূর্ণ চরিত্র শরৎ সাক্সেনা সম্বন্ধে অভয় বলেছেন, ‘ছবিতে অসাধারণ কাজ করেছেন শরৎ। পর্দায় তার একটা শক্তিশালী ভাবমূর্তি আছে’। এই স্বল্প দৈর্ঘ্যের ছবিটি নিয়ে বেশ উচ্ছ্বসিত ছিলেন পরিচালক। তিনি জানিয়েছেন, ‘এমন একটি গল্প তুলে ধরতে পেরে আমি ভীষণই আনন্দিত। এত বছর পর ছবিটা বান্দ্রা চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হচ্ছে সেটা সত্যি আমার কাছে একটা বড় পাওয়া’।

Related posts

নিজের গর্ভাবস্থার পোশাক নিলামে তুলছেন আনুশকা

News Desk

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন অক্ষয়

News Desk

১৭ বছর পর ভুমিকার সঙ্গে সালমান

News Desk