Image default
বিনোদন

রকেট্রি, ওপেনহাইমারের থেকে ভালো সিনেমা, মাধবনকে শুভেচ্ছাবার্তায় এ আর রহমান

এবার ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে বাজিমাত করেছে আর মাধবনের সিনেমা ‘রকেট্রি: দ্য নাম্বি ইফেক্ট’। জিতেছে সেরা ফিচার ফিল্মের পুরস্কার। সিনেমাটি জাতীয় পুরস্কার জয়ের পর সেটিকে ‘ওপেনহাইমারের থেকে ভালো’ বলে দাবি করছেন সুরকার এ আর রহমান।

গত বছরের মে মাসে ‘রকেট্রি’ নিয়ে একটি টুইট করেছিলেন আর মাধবন। মাধবন ও বিজ্ঞানী নাম্বি নারায়ণনের সেই ছবি শেয়ার করে এ আর রহমান লিখেছিলেন, ‘কানে এই মাত্র রকেট্রি দেখলাম। মাধবন, তোমাকে অনেক ধন্যবাদ, ভারতীয় সিনেমায় এ রকম অসাধারণভাবে বিশ্বমঞ্চে তুলে ধরার জন্য।’

আর এবার নিজের এই টুইট রিটুইট করে এ আর রহমান এবার লিখলেন, ‘শুভেচ্ছা মাধবন, কানে তোমার ছবি শেষ হওয়ার পর তা নিয়ে দর্শকদের প্রতিক্রিয়া আমার আজও মনে আছে। আমাকে এবার মেনে নিতেই হবে, রকেট্রি আমার কাছে ওপেনহাইমারের থেকে ভালো লেগেছিল।

‘রকেট্রি: দ্য নাম্বি ইফেক্ট’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত ভারতের মহাকাশ গবেষণা সংস্থার (ইসরো) বিজ্ঞানী নাম্বি নারায়ণনের জীবনের ওপর ভিত্তি করে এই সিনেমা নির্মাণ করেছেন মাধবন। নাম্বি নারায়ণনের কষ্ট, তাঁর পরিশ্রম সমস্ত কিছু ফুটিয়ে তুলেছিলেন মাধবন নিজের ছবিতে। এই নাম্বি নারায়ণনের ওপরই একসময় ভারত সরকারের গোপন তথ্য বিদেশে পাচারের অভিযোগ উঠেছিল।

ওপেনহাইমার সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত রকেট্রি পরিচালনার পাশাপাশি এতে মুখ্য চরিত্রে অভিনয়ও করেছেন আর মাধবন। ২০২২ সালের অন্যতম প্রশংসিত ছবি ছিল ‘রকেট্রি: দ্য নাম্বি ইফেক্ট’।

Source link

Related posts

এ বছর ‘গোল্ডেন গ্লোবস’ পুরস্কার জিতলেন যাঁরা

News Desk

এবার আরেক টালিউড অভিনেত্রীর মরদেহ উদ্ধার

News Desk

টাইগার শ্রফের সঙ্গে অ্যাকশন দৃশ্য ধারণের সময় আহত অক্ষয়

News Desk

Leave a Comment