Image default
বিনোদন

‘ম্যায়নে প্যায়ার কিয়া’ খ্যাত কিংবদন্তি গীতিকার দেব কোহলির মৃত্যু

মারা গেছেন বলিউডের কিংবদন্তি গীতিকার দেব কোহলি। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে বেশ কিছুদিন ধরেই তিনি ভর্তি ছিলেন মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে। আজ শনিবার সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, দেব কোহলির মরদেহ আজ দুপুর ২টার পর মুম্বাইয়ের লোখান্ডওয়ালায় দেবের নিজস্ব বাসভবনে নিয়ে আসা হয়। সেখানেই অনুরাগীদের শ্রদ্ধা জানানোর জন্য মরদেহ রাখা হয়েছে। এরপর সন্ধ্যা ৬টায় যোগেশ্বরী পশ্চিমের ওশিওয়ারা শ্মশানে শেষকৃত্য সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

দেব কোহলি ১০০ টিরও বেশি হিট সিনেমার জন্য গান লিখেছেন, যেমন যেমন ‘ম্যায়নে প্যায়ার কিয়া’, ‘বাজিগর’, ‘জুড়ুয়া ২ ’, ‘মুসাফির’, ‘শুট আউট অ্যাট লোখান্ডওয়ালা’, ‘ট্যাক্সি নম্বর ৯১১ ’। তিনি অনু মালিক, রাম লক্ষ্মণ, আনন্দ রাজ আনন্দের মতো সংগীত পরিচালকদের সঙ্গে উপহার দিয়েছেন একাধিক হিট গান।

দেব কোহলির জন্ম পাকিস্তানে। মাত্র ১৬ বছর বয়সে ১৯৫৮ সালে বাবাকে হারান তিনি। মাত্র ২২ বছরে কাজ খোঁজার তাগিদে চলে আসেন মুম্বাইতে। ১৯৬৯ সালে তিনি পান প্রথম গান লেখার সুযোগ। সে সিনেমার নাম ছিল ‘গুন্ডা’। এরপর একের পর এক সফল কাজ করে গেছেন তিনি।

Source link

Related posts

পরিচালকের কুপ্রস্তাবে যা বললেন প্রাচী দেশাই

News Desk

২৯২ বার ‘স্পাইডার-ম্যান’ দেখে রেকর্ড করলেন যুক্তরাষ্ট্রের তরুণ

News Desk

তৃতীয়বার মঞ্চে মমতাজ, স্টেডিয়ামে প্রধানমন্ত্রী

News Desk

Leave a Comment