free hit counter
বিনোদন

মোটা অঙ্কের কর ফাঁকির অভিযোগ অস্বীকার শাকিরার

সম্প্রতি কলম্বিয়ান পপ তারকা শাকিরার বিরুদ্ধে মোটা অঙ্কের কর ফাঁকি দেওয়ার অভিযোগ ওঠে। ১৪.৫ মিলিয়ন ইউরো কর ফাঁকির অভিযোগ তুলে শাকিরার নামে মামলা করেন স্পেনের সরকারি এক আইনজীবী। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন গায়িকা। 
 
এই মামলা নিষ্পত্তির জন্য স্প্যানিশ আইনজীবীদের দেওয়া এক প্রস্তাব গ্রহণ না করে আইনের পথ বেছে নিয়েছেন শাকিরা। গায়িকার পাবলিক রিলেশন টিম এ খবর নিশ্চিত করেছে আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমকে। পাবলিক রিলেশন টিমের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘শাকিরা বিশ্বাস করেন তিনি নির্দোষ। এ জন্য তিনি আইনের হাতে বিষয়টি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।’ 

কর ফাঁকির অভিযোগ অস্বীকার করেছেন শাকিরা। ছবি: রয়টার্স শাকিরার আইনজীবীদের দাবি, ২০১৫ সালে সমস্ত ট্যাক্সের বাধ্যবাধকতা পূরণ করে স্পেনে চলে গিয়েছিলেন শাকিরা। এমনকি তিনি স্প্যানিশ কর কর্তৃপক্ষকে ১৭.২ মিলিয়ন ইউরো প্রদান করেছেন। আর ২০১৪ সাল পর্যন্ত তিনি আন্তর্জাতিক ট্যুর থেকে বেশির ভাগ অর্থ উপার্জন করেছিলেন। তিনি যেহেতু স্পেনে ছয় মাসের বেশি বসবাস করেননি, তাই ট্যাক্স আইনের অধীনেও পড়েন না। 

উল্লেখ্য, স্পেনের কর আইনে বলা আছে, দেশটিতে যদি কেউ অন্তত ছয় মাস থাকেন, তাহলে ওই বছর তিনি কর দিতে বাধ্য। ফলে এ মামলায় শাকিরা দোষী সাব্যস্ত হলে জরিমানা করা হতে পারে তাঁকে। 

Source link