মেলবোর্নে সোলসের সঙ্গে গাইলেন নকীব খান
বিনোদন

মেলবোর্নে সোলসের সঙ্গে গাইলেন নকীব খান

দেশের জনপ্রিয় ব্যান্ডদল সোলস বর্তমানে অবস্থান করছে অস্ট্রেলিয়ায়। নিজেদের ৫০ বছর পূর্তি উপলক্ষে গত ১৬ সেপ্টেম্বর মেলবোর্নের উইলিয়ামস টাউন হলে মিউজিক্যাল নাইট অনুষ্ঠানে পারফর্ম করে ব্যান্ডদলটি। সোলসের রজতজয়ন্তী স্মরণীয় করতে সোলসের সদস্যদের আহ্বানে চমকে দিয়ে মঞ্চে আসেন সোলসের প্রতিষ্ঠাতা সদস্য অসংখ্য সুপারহিট গানের সুরকার ও সংগীত পরিচালক নকীব খান।

সোলসের পরিবেশনায় একে একে নকীব খান গেয়ে শোনান-‘মুখরিত জীবন’, ‘তোরে পুতুলের মতো করে’, ‘ভালো লাগে জ্যোৎস্না রাতে’, ‘হৃদয় কাদামাটি’ গানগুলো। সোলস এবং নকীব খানের গানে হলভর্তি দর্শকদের অন্যরকম উচ্ছ্বাস দেখা গেছে। প্রায় দুই ঘণ্টায় ১৬টি গান পারফর্ম করে সোলস।

এই প্রথম সোলসের সঙ্গে মঞ্চে পারফর্ম করেন গায়ক পার্থ বড়ুয়ার কন্যা রুপা বড়ুয়া। মেলবোর্নে লেখাপড়া করেন তিনি। কনসার্ট দেখতে এসে বাবা পার্থ বড়ুয়ার সঙ্গে ‘রাত এখনো বাকি’ গানটি দর্শকদের গেয়ে শোনান রুপা।

মেলবোর্নে সোলসের সঙ্গে গাইলেন নকীব খান। ছবি: সংগৃহীত মেলবোর্নের কনসার্ট প্রসঙ্গে সোলস ব্যান্ডের প্রধান পার্থ বড়ুয়া বলেন, ‘মেলবোর্নের কনসার্টটি সোলসের জন্য অনেক স্মরণীয়। কারণ সোলসের ৫০ বছর পূর্তিতে এক মঞ্চে নকীব ভাইকে পাব-এটা আশা করিনি। দর্শকদের একটি ভালো অনুষ্ঠান উপহার দিতে পেরেছি।’ কন্যার সঙ্গে গান গাওয়া প্রসঙ্গে পার্থ বলেন, ‘রুপা মেলবোর্নে লেখাপড়া করে। মাঝে মধ্যে গান করে। আজকে সে আমাদের সঙ্গে গাইবে কল্পনা করিনি। এটা সত্যিই আমার জন্য অনেক স্পেশাল। দীর্ঘ সংগীতজীবনে আজকের দিনটি আমার কাছে স্মরণীয় হয়ে থাকবে।’

 মেলবোর্নে এই মিউজিক্যাল নাইট শো আয়োজন করেছে আইকনিক ট্রেড অস্ট্রেলিয়ার মোশাররফ হোসাইন রেহান, কাজী হোসাইন বাপ্পি, ফরিদুল ইসলাম রিয়াদ ও জামিল সাখাওয়াত।

আগামী ২৩ সেপ্টেম্বর এডিলেড ও ২৪ সেপ্টেম্বর পার্থে কনসার্টে অংশ নিবে সোলস। এ মাসের শেষের দিকে পুরো টিম দেশে ফেরার কথা রয়েছে। প্রসঙ্গত, সোলস এরই মধ্যে পাঁচটি গান প্রকাশ করেছে। গানগুলো হলো-সাগরের প্রান্তরে, কিতা ভাইসাব, রিকশা, যদি দেখো ও হাওয়াই মিঠাই।

Source link

Related posts

রাভিনার ১০০ কোটি রুপির মানহানির মামলা

News Desk

স্কুল দপ্তরি হয়ে ঈদে আসছেন মোশাররফ করিম

News Desk

বক্স অফিসে শাহরুখের ‘জওয়ান’ সুনামি, প্রথম দিনের আয় ১৫০ কোটি ছাড়িয়েছে

News Desk

Leave a Comment