Image default
বিনোদন

মেক্সিকোর সার্ভান্টিনো উৎসবে বাংলাদেশের ৫ চলচ্চিত্র 

উত্তর আমেরিকার বৃহত্তম সাংস্কৃতিক উৎসব সার্ভান্টিনো আন্তর্জাতিক উৎসবের ৫১ তম আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে মেক্সিকোতে। আগামী ১৩ থেকে ১৯ অক্টোবর পর্যন্ত চলা চলচ্চিত্র উৎসবের এবারের আসরে প্রদর্শনের জন্য মনোনীত হয়েছে বাংলাদেশের ৫টি চলচ্চিত্র।

চলচ্চিত্র গুলো হচ্ছে চলচ্চিত্র নির্মাতা খন্দকার সুমনের ‘সাঁতাও’, খিজির হায়াত খানের ‘ওরা ৭ জন’, ফাখরুল আরেফিন খানের ‘জেকে ১৯৭১ ’, নাজমুস সাকিব আহমেদের ‘প্রিয়াঙ্কা’ এবং উজ্জ্বল কুমারের ‘মৃত্যুঞ্জয়ী’।

সার্ভান্টিনো উৎসবটি উত্তর আমেরিকার বৃহত্তম সাংস্কৃতিক উৎসব। ১৯৭২ সাল থেকে মেক্সিকোর গুয়ানুহওয়াটো শহরে প্রতি বছর সার্ভান্টিনো উৎসবটি অনুষ্ঠিত হয়। বিখ্যাত স্প্যানিশ উপন্যাস ‘ডন কিহোটতে’ এর লেখক মিগেল ডি সার্ভান্টেস সাভেইদ্রুহ-এর প্রতি শ্রদ্ধা জানাতে উৎসবটির আয়োজন করা হয়। শিল্পকলার সকল শাখা এই উৎসবটিতে উদ্‌যাপিত হয়।

৫১ তম সার্ভান্টিনো আন্তর্জাতিক উৎসবের অফিশিয়াল ওয়েব সাইট থেকে জানা যায় নির্মাতা ফাখরুল আরেফিন খানের ‘জেকে ১৯৭১’ চলচ্চিত্রটি আগামী ১৫ অক্টোবর, নির্মাতা খিজির হায়াত খানের ‘ওরা ৭ জন’ প্রদর্শিত হবে আগামী ১৬ অক্টোবর এবং নির্মাতা নাজমুস সাকিব আহমেদের ‘প্রিয়াঙ্কা’ প্রদর্শিত হবে আগামী ১৭ অক্টোবর দুপুর ১২টায়। আগামী ১৮ অক্টোবর প্রদর্শিত হবে নির্মাতা উজ্জ্বল কুমারের ‘মৃত্যুঞ্জয়ী’ এবং ১৯ অক্টোবর নির্মাতা খন্দকার সুমনের ‘সাঁতাও’ চলচ্চিত্রটি প্রদর্শিত হবে বিকেল ৫টায়।

Source link

Related posts

বক্স অফিসে ১০০ কোটি রুপি ছুঁতে যাচ্ছে রণবীর-আলিয়ার ‘প্রেমকাহানি’

News Desk

ভক্তদের গিনেস রেকর্ড, সবাইকে চমকে দিয়ে মান্নাতের ছাদে শাহরুখ

News Desk

নিজেই সমস্যার সমাধান করলেন দীঘি

News Desk

Leave a Comment