free hit counter
বিনোদন

মুক্তি পেল টেইলর সুইফটের ‘মিডনাইটস’

মার্কিন সঙ্গীত তারকা টেইলর সুইফট তাঁর ১০ তম স্টুডিও অ্যালবাম ‘মিডনাইটস’ প্রকাশ করেছেন। শুক্রবার (২১ অক্টোবর) মুক্তি পায় টেইলরের বহুল প্রতীক্ষিত ‘মিডনাইটস’। অ্যালবামটি ঘিরে সুইফট ভক্তদের প্রত্যাশা ছিল দীর্ঘদিনের।

৩২ বছর বয়সী গায়িকা-গীতিকার টেইলর ‘মিডনাইটস’-এর ১৩টি গানকে নিজের জীবনের বিভিন্ন আকাঙ্খা, অভিজ্ঞতা, তীব্রতা, চড়াই-উৎরাইয়ের গল্প হিসেবে বর্ণনা করেছেন।

নিজের মুক্তিপ্রাপ্ত অ্যালবাম সম্পর্কে গায়িকা তাঁর ইনস্টাগ্রামের পোস্টে উল্লেখ করেছেন যে, ‘জীবন কখনো অন্ধকার, কখনো তারাময় উজ্জ্বল, কখনো মেঘলা, ভয়ঙ্কর, কখনো বা বিদ্যুতায়িত! কখনো গরম, কখনো ঠান্ডা। কখনো রোমান্টিক কিংবা কখনো একাকী হতে পারে। ঠিক মধ্যরাতের মতো। ’

 

এর আগে অ্যালবাম মুক্তির ঘোষণার সময় শেয়ার করা একটি ভিডিওতে মিউজিক সুপারস্টার বলেছেন যে, অ্যালবামটি তাঁর জীবন ও অনুভূতির মিশ্রনে সবচেয়ে সেরা একটি কাজ হতে যাচ্ছে। অ্যালবামের ‘অ্যান্টি-হিরো’ তাঁর একটি প্রিয় গান। গানটি তিনি নিজেই লিখেছেন। গানটিতে তিনি তাঁর নিরাপত্তাহীনতা এবং অনিয়ন্ত্রিত জীবনের সাথে তাঁর সংগ্রামের গভীর অনুসন্ধান প্রকাশ করেছেন। এদিকে ‘স্নো অন দ্য বিচ’ গানটিতেতে গায়িকা লানা ডেল রে’কে দেখা যায়। সুইফট বলেছেন যে, লানা ডেল রে দীর্ঘ প্রশংসিত একজন গায়িকা এবং তাঁর অন্যতম প্রিয় একজন। এটি তাঁর সম্মানে।

১১টি গ্র্যামি অ্যাওয়ার্ড বিজয়ী টেইলর সুইফট ‘এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ডে’ শীর্ষ পুরস্কার গ্রহণের সময় ‘মিডনাইটস’ আনার ঘোষণা করেছিলেন। এর আগে ২০২০ সালে এই গ্র্যামি পুরস্কার বিজয়ী তাঁর অ্যালবাম ‘ফোকলোর’ এবং এর ফলো-আপ ‘এভারমোর’ মুক্তি দেন মাত্র পাঁচ মাসের ব্যবধানে।

‘মিডনাইটস’ অ্যালবামের বেশিরভাগ গান টেইলরের দীর্ঘদিনের সহযোগী জ্যাক অ্যান্টোনফের সাথে লেখা এবং বেশিরভাগ গানই রেকর্ড করা হয়েছে ব্রুকলিনের আন্তোনফের হোম স্টুডিওতে ও জিমি হেনড্রিক্স এর প্রতিষ্ঠিত ‘ইলেকট্রিক লেডি’ স্টুডিওতে।

Bednet steunen 2023