Image default
বিনোদন

মুক্তির ষষ্ঠ দিনেই ৬০০ কোটি রুপির ঘরে শাহরুখের ‘জওয়ান’

শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমার দৌড় যেন অপ্রতিরোধ্য। যেমনটা ধারণা করা হয়েছিল, তার চেয়েও দ্রুতগতিতে বাড়ছে সিনেমাটির আয়। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, আজ বুধবার প্রথম প্রহরেই ৬০০ কোটি রুপির ঘরে প্রবেশ করবে সিনেমাটি। গতকাল মঙ্গলবার পর্যন্ত বিশ্বব্যাপী সিনেমাটির আয় ছিল ৫৭৪ কোটি রুপি।

মুক্তির প্রথম দিন থেকেই সিনেমাটি রেকর্ড ভেঙে চলেছে। মুক্তির মাত্র ষষ্ঠ দিনে সিনেমাটির হিন্দি ভার্সনের আয় দ্রুততম সময়ে ৩০০ কোটি রুপি পেরিয়েছে, যা নতুন রেকর্ড। এর আগে রেকর্ডটি ছিল শাহরুখের ‘পাঠান’-এর দখলে, মুক্তির সপ্তম দিনে ৩০০ কোটি রুপির ঘর ছুঁয়েছিল সিনেমাটির হিন্দি ভার্সন।

এদিকে বলিউড বক্স অফিসের তথ্যদাতা সাকনিল্ক জানিয়েছে, গতকাল মঙ্গলবার ভারতে সব ভাষায় ‘জওয়ান’ আয় করেছে প্রায় ২৯ কোটি রুপি। সব মিলিয়ে গতকাল মঙ্গলবার পর্যন্ত শুধু ভারতে সিনেমাটির আয় ৩৫০ কোটি রুপি পেরিয়েছে।
 
‘জওয়ান’ সিনেমার দৃশ্যে শাহরুখ খান। ছবি: সংগৃহীত গত ৭ সেপ্টেম্বর মুক্তি পাওয়া ‘জওয়ান’-এর অগ্রিম টিকিট বুকিং শুরু হয়েছিল ১ সেপ্টেম্বর থেকে। সিনেমা হলে মুক্তির আগেই ২৫-৩০ কোটি রুপির টিকিট বিক্রি হয়ে যায়। আর প্রথম দিনে ‘জওয়ান’ আয় করে ৭৫ কোটি রুপি, যা বলিউড সিনেমার জন্য এখন পর্যন্ত সবচেয়ে বড় ওপেনিং। এর মধ্যে হিন্দি ভার্সনে ৬৫.৫ কোটি রুপি, তামিলে ৫.৫ কোটি রুপি আর তেলুগুতে ৪ কোটি রুপি আয় করে সিনেমাটি।

এর পরদিন, অর্থাৎ গত শুক্রবার ‘জওয়ান’ আয় করে ৫৩.২৩ কোটি রুপি। শনিবার ৭৭.৮৩ কোটি রুপি। রোববারে এসে সিনেমাটি আয় করে ৮০.১ কোটি রুপি, যা মুক্তির পর এক দিনে সর্বোচ্চ আয়। সোমবার সিনেমাটি আয় করে ৩০ কোটি রুপি এবং সর্বশেষ গতকাল মঙ্গলবার জওয়ান ঘরে তুলল প্রায় ২৯ কোটি রুপি।

২০২৩ সালে মুক্তি পাওয়া মাত্র দুটি বলিউড সিনেমা এর আগে পার করতে পেরেছে ৩০০ কোটির ঘর, যার মধ্যে সবার আগে রয়েছে শাহরুখের ‘পাঠান’, তারপর সানি দেওলের ‘গদর ২’।

দক্ষিণের নির্মাতা অ্যাটলি পরিচালিত সিনেমাটিতে শাহরুখ খান ছাড়াও অভিনয় করেছেন দক্ষিণের তারকা নয়নতারা ও বিজয় সেতুপতি। এ ছাড়া অভিনয় করেছেন সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি, সুনীল গ্রোভার এবং রিদ্ধি ডোগরা। একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। সিনেমাটি প্রযোজনা করেছে শাহরুখ খান ও গৌরী খানের রেড চিলিস এন্টারটেইনমেন্ট।

Source link

Related posts

শামীম হাসানের মতো অনাকাঙ্ক্ষিত ঘটনার পুনরাবৃত্তি চায় না প্রোডাকশন ম্যানেজার অ্যাসোসিয়েশন

News Desk

জাইরা ওয়াসিম ও সানা খানের পর ভোজপুরি অভিনেত্রী সাহার আফশাও ইসলামের জন্য শোবিজ ছেড়েছেন।

News Desk

এই বুঝি বাবা ডাক দিয়ে বলবে, ‘চঞ্চল, বাবা ঘুমাইছো?’

News Desk

Leave a Comment