মিস ইউনিভার্স ইন্দোনেশিয়া: যৌন হয়রানির অভিযোগের পর প্রতিযোগিতা বাতিল
বিনোদন

মিস ইউনিভার্স ইন্দোনেশিয়া: যৌন হয়রানির অভিযোগের পর প্রতিযোগিতা বাতিল

ইন্দোনেশিয়ার মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নিতে গিয়ে যৌন হয়রানির শিকার হন ছয় প্রতিযোগী। এমন অভিযোগের পর নড়েচড়ে বসে মিস ইউনিভার্স কর্তৃপক্ষ। গত সপ্তাহের এ ঘটনায় মিস ইউনিভার্স আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, মিস ইউনিভার্সের মঞ্চ যাতে মেয়েদের জন্য সুরক্ষিত হয়, সেটা সুনিশ্চিত করা তাদের সবচেয়ে বড় দায়িত্ব ও লক্ষ্য। তাই বিষয়টি খতিয়ে দেখছে তারা।

অভিযোগের বিষয়ে এবার সিদ্ধান্ত নিয়েছে মিস ইউনিভার্স, বিবিসি জানিয়েছে ইন্দোনেশিয়ান ফ্র্যাঞ্চাইজির সকল কার্যক্রম বাতিল করে তাদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে মিস ইউনিভার্স অর্গানাইজেশন।

শুধু ইন্দোনেশিয়া নয়, মিস ইউনিভার্স জানিয়েছে, একই ফ্র্যাঞ্চাইজির হাতে মালয়েশিয়ার প্রতিযোগিতার দায়িত্বভার থাকায় সেখানেও প্রতিযোগিতা বাতিল করা হয়েছে।

মিস ইউনিভার্স বিবৃতিতে জানিয়েছে, ‘এটা স্পষ্ট যে, মিস ইউনিভার্স ইন্দোনেশিয়া আমাদের ব্র্যান্ডের মান, নীতিশাস্ত্র বা প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হয়েছে।’

 মিস ইউনিভার্স ইন্দোনেশিয়া–২০২৩ বিজয়ী ফ্যাবিন্নে নিকোল। ছবি: ইনস্টাগ্রাম এদিকে ইন্দোনেশিয়ার ফ্র্যাঞ্চাইজির পরিচালক পপি ক্যাপেলা তাঁর ইনস্টাগ্রামে লিখেছেন, ‘মিস ইউনিভার্স ইন্দোনেশিয়া প্রতিযোগিতায় দায়িত্বশীল কাউকে শরীর পরীক্ষার মাধ্যমে সহিংসতা বা যৌন হয়রানি করার আদেশ, অনুরোধ কিংবা অনুমতি আমি কখনো দিইনি।’

তিনি আরও লিখেছেন, ‘আমি যেকোনো ধরনের সহিংসতা বা যৌন হয়রানির বিরুদ্ধে’।

এদিকে চলতি বছর জাকার্তার মেয়ে ফ্যাবিন্নে নিকোল গ্রোএনইভেন্ডের মাথায় উঠেছে মিস ইউনিভার্স ইন্দোনেশিয়া ২০২৩-এর মুকুট। মধ্য আমেরিকার দেশ এল সালভাদরে আগামী ১৮ নভেম্বর অনুষ্ঠিত হবে মিস ইউনিভার্স প্রতিযোগিতা। তাঁর অংশগ্রহণে কোনো বাধা নেই বলে জানিয়েছেন মিস ইউনিভার্স।

উল্লেখ্য, বর্তমানে এই অভিযোগের তদন্ত করছে জাকার্তা পুলিশ। শিগগিরই তারা তদন্ত প্রতিবেদন প্রকাশ করবে।

Source link

Related posts

অনিরুদ্ধর ‘ডিয়ার মা’, প্রধান চরিত্রে জয়া 

News Desk

আমিশা ও সানি লিওনের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি প্রযোজক সমিতির

News Desk

প্রথম রোজা রেখে সারাদিন ঘুমিয়েছিলাম: আমিন খান

News Desk

Leave a Comment