Image default
বিনোদন

মিস ইউনিভার্স ইন্দোনেশিয়া: আয়োজকদের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ জানাল প্রতিযোগীরা

 

সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিতে এসে যৌন হয়রানির শিকার হয়েছেন ছয় প্রতিযোগী। আয়োজকদের বিরুদ্ধে যৌন হেনস্তার এমনই চাঞ্চল্যকর অভিযোগ জানিয়েছেন ইন্দোনেশিয়ার মিস ইউনিভার্স প্রতিযোগীরা। তাঁদের আইনজীবী জানিয়েছেন, ‘টপলেস’ হতে বাধ্য করা হয়েছে তাঁদের। 

এখানেই শেষ নয়, বিবিসি প্রতিবেদনে জানিয়েছে, অর্ধনগ্ন অবস্থায় তাঁদের শরীরে হাত দেওয়া থেকে তাঁদের ক্যামেরাবন্দী করা হয়েছে বলেও অভিযোগ এনেছেন প্রতিযোগীরা। 

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় গত ২৯ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত সে দেশের মিস ইউনিভার্স প্রতিযোগীদের বাছাইপর্ব চলেছে। সেখানেই পাঁচজন প্রতিযোগীকে সবার সামনে জামাকাপড় খোলার নির্দেশ দেওয়া হয়। শুধু অন্তর্বাসে দাঁড় করিয়ে চলে শারীরিক পরীক্ষা-নিরীক্ষা। 

তাঁদের আইনজীবী মেলিসা অ্যাংগেরাইনি জানান, এরপর তাঁদের ওই অবস্থায় ক্যামেরাবন্দী করা হয়। এমন কোনো নিয়ম মিস ইউনিভার্স প্রতিযোগিতায় নেই, দাবি আইনজীবীর। 

এদিকে মিস ইউনিভার্স আয়োজকদের পক্ষ থেকে গতকাল মঙ্গলবার জানানো হয়েছে, ইতিমধ্যে এমন অভিযোগের সংবাদ তাঁদের কানে এসেছে। বিষয়টি খতিয়ে দেখছেন তাঁরা। 

মিস ইউনিভার্স ইন্দোনেশিয়া ২০২৩ ফ্যাবিন্নে নিকোল। ছবি: সংগৃহীত আনুষ্ঠানিক বিবৃতিতে মিস ইউনিভার্স জানিয়েছে, ‘মিস ইউনিভার্স (আয়োজক)-এর পক্ষ থেকে যৌন হয়রানির অভিযোগ বা পক্ষপাতিত্বের অভিযোগকে খুব গুরুত্বসহকারে নেওয়া হয়। মিস ইউনিভার্সের মঞ্চ যাতে মেয়েদের জন্য সুরক্ষিত হয়, সেটা সুনিশ্চিত করা আমাদের সবচেয়ে বড় দায়িত্ব ও লক্ষ্য।’ 

ইন্দোনেশিয়ার মিস ইউনিভার্সের অন্য এক প্রতিযোগীর অভিযোগ, আয়োজকেরা তাঁকে অশালীনভাবে ক্যামেরার জন্য পোজ দিতে বাধ্য করেন, দুই পা ফাঁক করে তাঁকে পোজ দিতে বলা হয়—এমনই বিস্ফোরক দাবি তাঁর। তিনি বলেন, ‘আমার খুব অস্বস্তিবোধ হচ্ছিল, মনে হচ্ছিল আমার শরীরে কেউ উঁকি দিচ্ছে।’ 

এই বিষয় নিয়ে সংবাদ সংস্থা রয়টার্সের পক্ষ থেকে আয়োজকদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁদের কোনোরকম জবাব পাওয়া যায়নি। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, গত সোমবার আনুষ্ঠানিকভাবে পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন ওই ছয় প্রতিযোগী। 

চলতি বছর জাকার্তার মেয়ে ফ্যাবিন্নে নিকোল গ্রোএনইভেন্ডের মাথায় উঠেছে মিস ইউনিভার্স ইন্দোনেশিয়া ২০২৩-এর মুকুট। মধ্য আমেরিকার দেশ এল স্যালভাদোরে আগামী ১৮ নভেম্বর অনুষ্ঠিত হবে মিস ইউনিভার্স প্রতিযোগিতা।

Source link

Related posts

সন্তানকে নিয়ে প্রথম ছবি প্রকাশ করলেন সোনম

News Desk

বাংলাদেশি তরুণের কোরিয়ান সিনেমা আসছে বাংলায়

News Desk

শাকিবের ‘মায়া’য় থাকছেন না পূজা 

News Desk

Leave a Comment