Image default
বিনোদন

মন খারাপের কারণটা তাঁর অন্য

খবরটা শুনে খুব মন খারাপ হয়েছিল বিদ্যা সিনহা মিমের। গত রোববার সকালেও তিনি জানতেন, ৮ সেপ্টেম্বর মুক্তি পাবে তাঁর অভিনীত সিনেমা ‘অন্তর্জাল’। সেভাবেই প্রস্তুতি নিচ্ছিলেন কয়েক সপ্তাহ ধরে। সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিচ্ছিলেন। কয়েক দিন আগে প্রমোশনাল গানের শুটিংও করেন। তবে রোববার দুপুর থেকে এর-ওর মুখে জানতে পারেন, এবারও পিছিয়ে যাচ্ছে অন্তর্জাল। 

শুনে খুব মন খারাপ হয়েছিল মিমের। এ সিনেমার অন্যতম অভিনেত্রী তিনি, অথচ সিনেমার মুক্তি যে পিছিয়ে যাচ্ছে, সেটা জানতে হচ্ছে অন্যের কাছ থেকে! বিষয়টি কষ্ট দিয়েছিল অভিনেত্রীকে। সেদিন সন্ধ্যায় অন্তর্জালের ট্রেলার প্রকাশ উপলক্ষে সংবাদ সম্মেলন ছিল। অভিমান করে মিম সিদ্ধান্ত নেন, সেখানে যাবেনই না! তাঁর এই অভিমান যথেষ্ট যৌক্তিক। কারণ, এর আগে কয়েকবার মুক্তির তারিখ দিয়ে একইভাবে নানা অজুহাতে শেষ মুহূর্তে ‘অন্তর্জাল’-এর মুক্তি পিছিয়ে দিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান। 

তাদের এবারের অজুহাতের নাম ‘জওয়ান’। শাহরুখ খান অভিনীত এ সিনেমা বিশ্বব্যাপী মুক্তি পাবে ৭ সেপ্টেম্বর। বাংলাদেশেও একই দিনে মুক্তির কথা শোনা যাচ্ছে। অন্তর্জাল সিনেমার অন্যতম প্রযোজক সাদেকুল আরেফিন দাবি করছেন, জওয়ানের কারণেই অন্তর্জাল পেছানোর সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। তিনি বলেন, ‘বাংলাদেশে একটি বড় ঘটনা ঘটতে চলেছে। শাহরুখ খানের জওয়ান নিয়ে অনেক ধরনের উত্তেজনা আছে। পরিবেশক থেকে শুরু করে হল মালিক—সবার অনেক দিনের দাবি এটা। যাতে আমাদের সিনেমা ইন্ডাস্ট্রিটা আরও বড় হয়। যেহেতু জওয়ান আসছে, তাই আমরা পিছিয়ে ২২ সেপ্টেম্বর অন্তর্জাল মুক্তি দেব।’ যদিও সমিতিতে খোঁজ নিয়ে ৮ সেপ্টেম্বর সিনেমা মুক্তির তালিকায় অন্তর্জালের নামই পাওয়া যায়নি। 

সংবাদ সম্মেলনে যখন প্রযোজক এ ঘোষণা দেন, তখনো মিম এসে পৌঁছাননি। অনুষ্ঠান শেষ হওয়ার পর গুটি গুটি পায়ে আসেন মিম। চোখমুখে তখনো মন খারাপের রেশ। অনেকটা জোর করেই ঠোঁটে হাসি ফুটিয়ে বলেন, ‘সবার একটু মন খারাপ ছিল। সকাল থেকে আমারও মন খারাপ ছিল। তবে নির্মাতা, প্রযোজক—সবার কথা শুনে মনে হচ্ছে, এই সিদ্ধান্ত হয়তো আমাদের জন্য ভালোই হয়েছে। আসলে অনেক দিন ধরে অপেক্ষা করছি, কবে আমরা সিনেমাটা হলে দেখতে পারব। এ কারণে মাঝেমধ্যে একটু মন খারাপ হয়। বাট নাউ অনেক হ্যাপি।’ 

এদিকে বাংলাদেশে একই দিনে জওয়ান মুক্তির জটিলতা অনেকটাই কেটে গেছে। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফারুক আহমেদ গতকাল জানিয়েছেন, মন্ত্রীর অনুমোদন পেয়ে সেন্সর বোর্ডে যাচ্ছে জওয়ান। তিনি বলেন, ‘আমাদের আমদানি-রপ্তানি কমিটির প্রস্তাব মন্ত্রীর দপ্তর থেকে অনুমোদন পেয়েছে। এখন বাকি কাজ সেন্সর বোর্ডের।’ সেন্সর বোর্ডের একটি সূত্র আজকের পত্রিকাকে জানিয়েছে, গতকাল জওয়ান সেন্সর বোর্ডে জমা পড়েছে। এ সপ্তাহেই ছাড়পত্র পেয়ে যাবে সিনেমাটি। 

Source link

Related posts

করোনাভাইরাসের প্রশংসা করলেন কঙ্গনা

News Desk

জেদ্দার চলচ্চিত্র উৎসবে নতুন ‘লুকে’ রণবীর কাপুর

News Desk

অস্কারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ, প্রথমবারের মতো পাকিস্তানের সিনেমা

News Desk

Leave a Comment