free hit counter
‘হিন্দি’ বিতর্কে মুখ খুললেন এআর রহমান, জানালেন ‘৯৯ সঙ্গস’ ছবির প্রচারে মঞ্চ ছাড়ার কারণ
বিনোদন

‘হিন্দি’ বিতর্কে মুখ খুললেন এআর রহমান, জানালেন ‘৯৯ সঙ্গস’ ছবির প্রচারে মঞ্চ ছাড়ার কারণ

সপ্তাহখানেক আগে ‘৯৯ সঙ্গস’-র প্রচার অনুষ্ঠানে সঞ্চালিকা হিন্দিতে কথা বলায় মঞ্চ ছেড়েছিলেন সুরের সম্রাট এআর রহমান। মুহূর্তে ভাইরাল হয়েছিল সেই ভিডিও। অনেকেই জানতে চেয়েছিলেন, এমন কী হয়েছিল সেদিন যাতে মঞ্চ থেকে নেমে গিয়েছিলেন তিনি! সম্প্রতি রহমান নিজেই জানালেন সেদিনের মঞ্চ ছাড়ার কারণ।

চেন্নাইতে ‘৯৯ সঙ্গস’-এর প্রচারের সময় সঞ্চালিকা প্রথমে এআর রহমানকে স্বাগত জানান মঞ্চে, তখন তিনি তামিলেই কথা বলেছিলেন। তারপর হিন্দিতে স্বাগত জানান অভিনেতা এহান ভাটকে। যাতে রহমান খুব অবাক হয়ে সঞ্চালিকাকে প্রশ্ন করেন, ‘‌হিন্দি’? ‌ এবং ততক্ষণাৎ মঞ্চ ছেড়ে নেমে যান। সম্প্রতি এক সাক্ষাৎকারে এর কারণ জানিয়েছেন রহমান। বলেন, তিনি শুধুমাত্র মজা করছেন। এটাকে এত জটিল করে নেওয়ার কোনও মানেই হয় না।

সুরকারের কথায়, ‘আমরা তিনটে ভাষাতেই ছবির প্রচার করছি। হিন্দি ভাষায় প্রচার অনুষ্ঠান এর আগেই হয়ে গিয়েছে। আসলে আমরা আগে থেকেই তামিল দর্শকদের সামনে তামিল ভাষাতে কথা বলব ঠিক করে রেখেছিলাম। ওখানকার দর্শক এমনিতেই বলছে এহান খুব ফরসা। তাই আমি সঞ্চালিকাকে শুধু মনে করিয়ে দিয়েছিলাম নিয়ম মেনে হিন্দিতে কথা বলার ব্যাপারটা।’

প্রসঙ্গত, মঞ্চ থেকে নেমে তামিলে সেই সঞ্চালিকাকে এআর রহমান জিজ্ঞাসা করেছিলেন, ‘ তোমায় কি আমি জিজ্ঞাসা করিনি যে তুমি তামিল বলতে পারো কি না?’ সঞ্চালিকাও উত্তর দেন তামিলেই। এবং বলেন, ‘ইহানকে শুভেচ্ছা জানাতেই তিনি হিন্দি বলেছেন।’ অবশ্য ব্যাপারটা ততক্ষণাৎ সামলে নেন দু’জনেই। রহমান জানান তিনি মজা করছেন। আর যাতে সঞ্চালিকার উত্তর, এত মহান ব্যক্তির মজার পাত্র হওয়াও তাঁর কাছে বড় ব্যাপার!

এআর রহমান জানিয়েছেন, অন্যান্যদের মঞ্চে আসার সুযোগ করে দেওয়ার জন্যই তিনি নেমে গিয়েছিলেন। এর সঙ্গে রাগ করার কোনও প্রশ্নই নেই। তবে তাঁর আর এহানের মুখ ভাইরাল হওয়াতে খুশি তিনি। এতে ‘৯৯ সঙ্গস’ ছবিরই আরও বেশি প্রচার হচ্ছে বলেই মনে করছেন সুরকার।

১৬ এপ্রিল হিন্দি, তামিল, তেলেগু ভাষায় মুক্তি পাবে রোম্যান্টিক ছবি ‘৯৯ সঙ্গস’। এই সিনেমা দিয়ে একজন লেখক ও প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন বিশ্বনন্দিত এই সংগীত ব্যক্তিত্ব। এই সিনেমায় অভিনয় করেছেন এহান ভাট এবং এডিলসি ভার্গাসে।

Related posts

৭০০ কিলোমিটার হেঁটে সোনুর দেখা পেলেন ভক্ত

News Desk

ক্যাটরিনা-ভিকির ‘শতকোটি রুপির বিয়ে’ আজ

News Desk

ওটিটিতে ইতিহাস গড়লো সালমানের ‘রাধে’

News Desk