Image default
বিনোদন

ভয়ংকর পুতুল ‘মেগান’ বাংলাদেশে

গত ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রে মুক্তি পায় বৈজ্ঞানিক কল্পকাহিনিনির্ভর ভৌতিক সিনেমা ‘মেগান’। মুক্তির পর থেকেই যুক্তরাষ্ট্রের সিনেমা হলগুলোতে রীতিমতো তাণ্ডব চালাচ্ছে পুতুলের মতো দেখতে ভয়ংকর ভূত মেগান। বাংলাদেশের ভূতের সিনেমার ভক্তদের নড়েচড়ে বসার সময় চলে এসেছে। কারণ, ‘মেগান’ চলে এসেছে বাংলাদেশে। আজ শুক্রবার স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছে ‘মেগান’। 

১২ মিলিয়ন মার্কিন ডলার বাজেটের সিনেমাটি এরই মধ্যে আয় করেছে ১০৪ মিলিয়ন ডলার। প্রশংসা পেয়েছে সমালোচকদের কাছ থেকেও। 

‘মেগান’-এর গল্পে দেখা যাবে, একটি খেলনা প্রস্তুতকারক কোম্পানির দক্ষ রোবট বিশেষজ্ঞ জেমা (অ্যালিসন উইলিয়ামস) মেগান নামে একটি মানুষের আকারের একটি রোবট পুতুল ডিজাইন করে। এই রোবট পুতুল এআই (কৃত্রিম বুদ্ধিমত্তা) দ্বারা নিয়ন্ত্রিত, তার মানে মেগান মানুষের মতো অনেক ক্ষেত্রে সিদ্ধান্ত নিয়ে কাজ করতে পারে। 

মেগানকে এমন করে ডিজাইন করা হয়েছে, যাতে সেটি শিশুদের সার্বক্ষণিক সঙ্গী আর অভিভাবকদের সহায়ক হতে পারে। জেমার বোন ও তার স্বামী সড়ক দুর্ঘটনায় নিহত হলে তাদের একমাত্র কন্যা কেডি (ভায়োলেট ম্যাকগ্রো) জেমার কাছে আশ্রয় পায়। জেমা কেডির অভিভাবক হলেও সব দায়িত্ব দেওয়া হয় মেগানকে। 

মেগানকে নির্দেশ দেওয়া হয়, সে যাতে কেডির কোনো ক্ষতি না হয়, তা নিশ্চিত করে। আর এই দায়িত্ব মেগান বাড়াবাড়িভাবে পালন করতে শুরু করে। সহিংস হয়ে ওঠে মেগান আর একসময় সে গেমার নির্দেশ মানতেও অস্বীকৃতি জানায়। একের পর এক ভয়ংকর ঘটনা ঘটতে থাকে।

Source link

Related posts

‘আদিপুরুষ’ বিতর্ক: নেপাল সরকারের কাছে ক্ষমা চাইল প্রযোজনা প্রতিষ্ঠান টি-সিরিজ

News Desk

যশ রাজ ফিল্মস বিনামূল্যে ভ্যাকসিনেশনের ব্যবস্থা করছেন ইন্ডাস্ট্রির কর্মীদের জন্য

News Desk

সামাজিক ব্যাধি নিয়ে ইত্যাদিতে তিন তারকা

News Desk

Leave a Comment