free hit counter
বিনোদন

‘বিউটি সার্কাস’-এ চমক দেখাবেন জয়া আহসান

অনেকদিন পর বাংলাদেশের হলে জয়া আহসান অভিনীত নতুন সিনেমা আসছে। গত বছরের ১৯ মার্চ মুক্তি পেয়েছিল বাংলাদেশে তাঁর সর্বশেষ সিনেমা ‘অলাতচক্র’। এরপর কলকাতায় মুক্তি পায় জয়ার দুই সিনেমা—অতনু ঘোষ পরিচালিত ‘বিনিসুতোয়’ ও সায়ন্তন মুখার্জি পরিচালিত ‘ঝরা পালক’। প্রায় দেড় বছর পর বাংলাদেশের সিনেমা হলে আবারও দেখা দেবেন জয়া। ‘বিউটি সার্কাস’-এ ভর করে তিনি দেখাবেন আবহমান বাংলার সংস্কৃতি ও জীবনবৈচিত্রের চিত্র।

সরকারি অনুদানের সিনেমা ‘বিউটি সার্কাস’ পরিচালনা করেছেন মাহমুদ দিদার। ২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি শুরু হয় সিনেমাটির শুটিং। ২০০ জন নির্মাণসঙ্গী নিয়ে প্রায় ২ হাজার গ্রামবাসীর অংশগ্রহণে চিত্রধারণের কাজ করেন নির্মাতা। এর জন্য নির্মাতা বিশাল সার্কাস প্যান্ডেল নির্মাণ ও গ্রাম্য মেলার আয়োজন করেন।

তবে অর্থ সংকটে পড়ে বারবার বিঘ্নিত হয় ‘বিউটি সার্কাস’-এর শুটিং। সব প্রতিকূলতা পেরিয়ে অবশেষে মুক্তির মিছিলে সিনেমাটি। নির্মাতা মাহমুদ দিদার বলেন, ‘বাংলাদেশের আবহমান সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ সার্কাসশিল্পকে ঘিরে এক নারীর রোমাঞ্চকর লড়াইয়ের গল্প নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি। নানা চড়াই-উতরাই পেরিয়ে অবশেষে বিউটি সার্কাস মুক্তির মিছিলে এসে দাঁড়িয়েছে।’

‘বিউটি সার্কাস’ সিনেমার দৃশ্য। ছবি: নির্মাতার সৌজন্যে

কিন্তু কবে হলে দেখা দেবেন বিউটি সার্কাসের মালকিন? জানা গেছে, সেপ্টেম্বরের শেষের দিকে সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করছেন নির্মাতা। এরইমধ্যে ‘বিউটি সার্কাস কবে?’ এমন প্রশ্নকে সামনে রেখে সোশ্যাল মিডিয়ায় প্রচারণা শুরু করেছে সিনেমার টিম। জানানো হয়েছে, শিগগিরই পোস্টার ও ট্রেলার প্রকাশের মাধ্যমে জানানো হবে মুক্তির তারিখ।

জয়া আহসান ছাড়াও এতে অভিনয় করেছেন ফেরদৌস আহমেদ, তৌকীর আহমেদ, এ বি এম সুমন, শতাব্দী ওয়াদুদ, মনিষা অর্চি প্রমুখ।

Source link