free hit counter
বিনোদন

বাংলাদেশের শীর্ষ ১০ ইউটিউবার ও তাদের আয়

আমরা প্রতিদিন ইউটিউব এবং ফেসবুক চালাই সেখানে আমরা বিভিন্ন ভিডিও দেখে থাকি রাতারাতি ভাইরাল হতে মানুষ বিভিন্ন কাজ করে থাকে এতে তারা পরিশ্রম করে সফল হয়। আজ বাংলাদেশের শীর্ষ ১০ ইউটিউব চ্যানেল সম্পর্কে বলব তারা তাদের পরিশ্রমের কারণে জনপ্রিয় ইউটিউবারে পরিণত হয়েছে।

২০০৬ সালে ইউটিউব এর যাত্রা শুরু করার পর থেকে সারা বিশ্বে প্রচুর সংখ্যক ভিডিও কনটেন্ট ক্রিয়েটর তৈরী হয়েছে। নিজেকে জনপ্রিয় করার পাশাপাশি ওরা উপার্জন ও করছে আকাশচুম্বী। এই যাত্রায় পিছিয়ে নেই বাংলাদেশী তরুণরাও। বিগত বছর গুলোতে বাংলাদেশ থেকে তৈরী হয়েছে প্রচুর ভিডিও কনটেন্ট ক্রিয়েটর। বিভিন্ন বিনোদনমূলক বা শিক্ষামূলক ভিডিও তৈরী করে ওরা পেয়েছে দর্শক জনপ্রিয়তা এবং করছে বেশ ভালো উপার্জনও। তো চলুন আজ জেনে নেয়া যাক বাংলাদেশের শীর্ষ ১০ জন ইউটিউবার, তাদের সাবস্ক্রাইবার সংখ্যা ও তাদের আনুমানিক উপার্জন সম্পর্কে।

০১. তাওহীদ আফ্রিদি

তালিকায় ১ নাম্বারে আছেন টিন-এইজ ও তরুণদের জনপ্রিয় ইউটিউবার তাওহীদ আফ্রিদি। ২০১৫ সালে যাত্রা শুরু করে তার ইউটিউব চ্যানেল টি যার বর্তমান সাবস্ক্রাইবার সংখ্যা ৪৪ লক্ষ ১০ হাজার। চমৎকার ভিডিওগ্রাফি ও বিভিন্ন ফানি vlog ও প্রাঙ্ক ভিডিও’র জন্য দর্শকজনপ্রিয়তার শীর্ষে রয়েছেন তিনি। ইউটিউব থেকে তার মাসিক আয় আনুমানিক ১৪ হাজার ডলার এর উপর।

০২. প্রত্যয় হিরণ

এই তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে জনপ্রিয় ইউটিউবার ও অভিনেতা প্রত্যয় হিরণ যার চ্যানেল এর নাম ”the azaira limited”। বন্ধুদের নিয়ে বিভিন্ন প্রাঙ্ক ভিডিও, সিরিয়াল নাটক ও যেকোনো ভাইরাল ইস্যু নিয়ে ফানি গান তৈরী করে প্রচুর দর্শক জনপ্রিয়তা পেয়েছেন তিনি। বর্তমানে তার চ্যানেল এর সাবস্ক্রাইবার সংখ্যা প্রায় ৪১ লক্ষ ২০ হাজার এর উপর এবং প্রতিনিয়ত তা বেড়েই চলছে। ইউটিউব থেকে তার মাসিক আয় আনুমানিক ১০ হাজার ডলার এর উপর।

০৩. আর্থিক সজীব

তালিকায় তৃতীয় অবস্থানে আছেন আর্থিক সজীব যার চ্যানেল এর নাম ”prank king entertainment ”। মূলত বিভিন্ন প্রাঙ্ক ভিডিও এর জন্য বিখ্যাত এই চ্যানেল টি। এর সাবস্ক্রাইবার সংখ্যা প্রায় ৩৬ লক্ষ ৪০ হাজার এবং মাসিক আয় প্রায় ৫ থেকে ৯ হাজার ডলার (আনুমানিক)।

০৪. রাকিব হোসাইন

এই তালিকায় চতুর্থ অবস্থানে আছেন রাকিব হোসাইন। বন্ধু দেড় নিয়ে বিভিন্ন বিনোদনমূলক vlog করে থাকেন তিনি। তার সাবস্ক্রাইবার সংখ্যা প্রায় ২১ লক্ষ ৩০ হাজার। ইউটিউব থেকে তার মাসিক যায় প্রায় ৪ থেকে ৮ হাজার ডলার ডলার (আনুমানিক)।

০৫. হৃদয় আহমেদ শান্ত

তালিকায় পঞ্চম অবস্থানে রয়েছে হৃদয় আহমেদ শান্ত যার সাবস্ক্রাইবার সংখ্যা ১৮ লক্ষ ৪০ হাজার। নোয়াখালী ও বরিশালের আঞ্চলিক ভাষায় ভিন্ন ফানি ভিডিও এর জন্য ফেমাস এই চ্যানেল টি যার মাসিক যায় আনুমানিক ৩ থেকে ৭ হাজার ডলার এর মধ্যে।

০৬. সালমান মুহাম্মাদ মুক্তাদির

এই তালিকায় ষষ্ঠ অবস্থানে রয়েছে ব্যাপক আলোচিত ও সমালোচিত ইউটিউবার সালমান মুক্তাদির। উনাকে বাংলাদেশের প্রথম প্রফেশনাল ইউটিউবারও বলা হয়ে থাকে। বিনোদনমূলক বিভিন্ন vlog, শর্ট ফিল্ম ও গানের জন্য ফেমাস তার ইউটিউব চ্যানেল ”স্যালমন-দা-ব্রাউন -ফিশ” যার সাবস্ক্রাইবার সংখ্যা প্রায় ১৫ লক্ষ ১০ হাজার। ইউটিউব থেকে তার মাসিক আয় প্রায় আনুমানিক ৪ থেকে ৮ হাজার ডলার।

০৭. শামীম হাসান সরকার

তালিকায় সপ্তম অবস্থানে রয়েছে জনপ্রিয় অভিনেতা শামীম হাসান সরকার। তার চ্যানেল এর নাম ”ম্যাংগো স্কোয়াড”। বিভিন্ন বিনোদনমূলক কমেডি vlog করে ব্যাপক জনপ্রিয় ম্যাংগো স্কোয়াড চ্যানেল টি। তার বর্তমান সাবস্ক্রাইবার সংখ্যা প্রায় ১৪ লক্ষ ২০ হাজার এবং মাসিক আয় প্রায় ৩ থেকে ৭ হাজার ডলার (আনুমানিক)।

০৮. আয়মান সাদিক

তালিকায় অষ্টম অবস্থানে রয়েছে সবার প্রিয় আয়মান সাদিক। নিজের ট্যালেন্ট এবং বুদ্ধিমত্তার চমৎকার উপস্থাপনা করে তরুণদের হৃদয় এ জায়গা করে নিয়েছেন এই জিনিয়াস। মোটিভেশনাল ভিডিও, বিজনেস রিলেটেড ভিডিও ও ক্যারিয়ার ডেভেলপমেন্ট ভিডিও এর জন্য বেশ জনপ্রিয় তিনি। এছাড়া তিনি রবি টেন মিনিট স্কুল এর প্রতিষ্ঠাতাও। আয়মান সাদিক এর সাব্স্ক্রাইবার সংখ্যা প্রায় ১২ লক্ষ ৪০ হাজার এর অধিক এবং চ্যানেল টির মাসিক আয় ৩ থেকে ৭ হাজার ডলার (আনুমানিক)।

০৯. তাহসীন এন রাকিব

মূলত তাহসীনেশন নামেই পরিচিত উনি সবার কাছে। রোস্টিং ভিডিওতে পারদর্শী উনি।সোশ্যাল মিডিয়াতে চলমান যেকোনো ইস্যু বা ব্যাক্তিদের নিয়ে রোস্ট ভিডিও করে তরুণ দের নিকট জনপ্রিয় তিনি। এছাড়াও মিউজিক ভিডিও নিয়েও কাজ করে থাকেন। তাহসিনেশন এর সাব্স্ক্রাইবার সংখ্যা প্রায় ১২ লক্ষ ২০ হাজার এবং চ্যানেলটির মাসিক আয় প্রায় ৩ থেকে ৬ হাজার ডলার (আনুমানিক)।

১০. রাশেদুজ্জামান রাকিব

তালিকায় দশম স্থান এ রয়েছে রাশেদুজ্জামান রাকিব। তার ইউটিউব চ্যানেল এর নাম ”RanR” যার সাব্স্ক্রাইবার প্রায় ১১ লক্ষ ৫০ হাজার। ছায়া-ছবির রিভিউ যে কেউ এতো মজা করে দিতে পারে তা উনার ভিডিও না দেখলে বুঝার উপায় নেই। বিভিন্ন মুভি, টিভি সিরিজ, ওয়েব সিরিজ এর রিভিউ তিনি কমেডির মাধ্যমে উপস্থাপন করে থাকেন। তরুণদের কাছে জনপ্রিয় এই ইউটিউবার ইউটিউব থেকে প্রতি মাসে আনুমানিক ৩ থেকে ৫ হাজার ডলার উপার্জন করে থাকেন।