free hit counter
বলিউডে এসে মোটা অংকের পারিশ্রমিক পেয়েছেন যেসব হলিউড তারকা
বিনোদন

বলিউডে এসে মোটা অংকের পারিশ্রমিক পেয়েছেন যেসব হলিউড তারকা

দুনিয়ার বড় সব সিনেমা ইন্ডাস্ট্রির মাঝে অন্যতম একটি নাম বলিউড। ১৯১৩ সালে প্রযোজক ও পরিচালক দাদাসাহেব ফালকের হাত ধরে যাত্রা শুরু করে ভারতের এই সিনেমা ইন্ডাস্ট্রি। তবে এই ২০২১ সালে এসে বলিউডের বিচরণ পুরো দুনিয়াজুড়ে।

বলিউডে কাজ করে গেছেন হলিউডের অনেক বড় তারকারাও। আবহাওয়া পরিবেশের সঙ্গে তাল মিলিয়ে দারুণ সব সিনেমাও উপহার দিয়েছেন তারা। নিয়ে গেছেন মোটা অঙ্কের পারিশ্রমিক।

এক নজরে দেখে আসা যাক বলিউডে অভিনীত ভারতের বাইরের অভিনেতা অভিনেত্রীদের পাওয়া সব থেকে বেশি পারিশ্রমিকের তালিকা।

বারবারা মোরি
হৃতিক রোশান অভিনীত ‘কাইটস’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন উরুগুয়ান বংশোদ্ভূত মেক্সিকো অভিনেত্রী বারবারা মোরি। বক্স অফিস কাঁপানো তেমন কোন সিনেমা উপহার দিতে পারেননি তিনি। তবে রাজীব খান্দেলওয়ালের বিপরীতে ‘ফেভার’ সিনেমায় অভিনয় করে বেশ আলোচিত হয়েছিলেন এই অভিনেত্র। গণমাধ্যমের খবর অনুযায়ী, সিনেমাগুলোর জন্য ১.৩ কোটি রুপি পারিশ্রমিক পেয়েছিলেন মোরি।

ডেনিস রিচার্ডস
ডেনিস রিচার্ডস হলিউডের অন্যতম জনপ্রিয় নাম। প্রাক্তন বন্ড গার্ল অক্ষয় কুমারের রোমান্টিক কমেডি ‘কমবক্ত ইশক’ দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন। যদিও সিনেমাটিতে আরও দু’জন হলিউড অভিনেতা ছিলেন৷ তবে ডেনিস ছিলেন কেন্দ্রীয় চরিত্রে। দ্য গার্ডিয়াবের তথ্য অনুসারে সিনেমাটির জন্য ২.১ কোটি রুপি পেয়েছিলেন এই অভিনেত্রী।

একন
আমেরিকান গায়ক-র‌্যাপার একনও হাজির হয়েছিলেন বলিউড সিনেমায়। শাহরুখ খানের বড় বাজেটের চলচ্চিত্র ‘রা ওয়ান’র আকর্ষণীয় আইটেম সং ‘চাম্মাক চালো’ গানটি ছিল তার তৈরি। ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটির জনপ্রিয় গানটিতে কণ্ঠ দিয়ে প্রায় ২.৬ কোটি রুপি পারিশ্রমিক পেয়েছিলেন এই গায়ক।

কাইলি মিনোগ
২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত অক্ষয় কুমার অভিনীত ‘ব্লু’ দিয়ে অস্ট্রেলিয়ান জনপ্রিয় পপ তারকা কাইলি মিনোগের বলিউডে আত্মপ্রকাশ ঘটে। চিগি উইগি নামক সিনেমাটির একটি জনপ্রিয় গানে কণ্ঠ দিয়েছিলেন তিনি। দ্য গার্ডিয়ানের প্রতিবেদন অনুসারে পুরো ভারত সফরে ১ কোটি রুপি পেয়েছিলেন এই গায়িকা।

সিলভেস্টার স্ট্যালোন
রকি, র‌্যাম্বো এমনকি দ্য এক্সপেনডেবলসের মতো সিনেমা দিয়ে হলিউডে বেশ খ্যাতি অর্জন করেছেন সিলভেস্টার স্ট্যালোন। বলিউডে অক্ষয়ের সঙ্গে অ্যাকশন থ্রিলার সিনেমা ‘কমবক্ত ইশক’ -এ অভিনয় করে বেশ খ্যাতি অর্জন করেন তিনি। দ্য গার্ডিয়ান অনুসারে ৩.৭ কোটি রুপি পারিশ্রমিক পেয়েছিলেন এই অভিনেতা। যা এখন অব্দি বলিউডে কাজ করা ভারতের বাইরের অভিনেতা-অভিনেত্রীদের মাঝে সবচেয়ে বেশি পাওয়া পারিশ্রমিক।

Related posts

সালমানের কাছে ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না: কমল আর খান

News Desk

ব্রেন টিউমারে হ্যারি পটার অভিনেতা পল রিটার এর মৃত্যু

News Desk

নওয়াজুদ্দিন সিদ্দিকী ঝাড়লেন ক্ষোভ

News Desk