Image default
বিনোদন

বলিউডের সবচেয়ে দামি পরিচালকদের পারিশ্রমিক কত

একটি সিনেমার সাফল্যের পিছনে সবচেয়ে বেশি অবদান থাকে পরিচালকের। উপমহাদেশের শীর্ষ চলচ্চিত্র অঙ্গণ বলিউডের চিত্রপরিচালকদের পারিশ্রমিক কত তা জানলে রীতিমতো হতবাক হবেন অনেকেই।

অভিনেতাদের কৌশল শেখানো থেকে সিনেমার বিভিন্ন দৃশ্যে আলো-শব্দসহ যাবতীয় প্রভাব কেমন হবে তা পরিচালকই ঠিক করে দেন। আর এর জন্য মোটা অঙ্কের টাকা পারিশ্রমিক নেন তারা। জেনে নিন বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ১০ পরিচালককে।

ফারহান আখতার

ফিল্ম ব্যাকগ্রাউন্ড থেকে উঠে আসা ফারহান একজন বলিষ্ঠ অভিনেতা এবং গায়কও। সহ-পরিচালক হিসেবে পরিচালনায় হাত পাকানো ফারহান একটি চলচ্চিত্র পরিচালনার জন্য ৮ কোটি রুপি নেন।

কবীর খান

চলচ্চিত্র পরিচালক হওয়ার আগে তিনি মূলত তথ্যচিত্র বানাতেন। ‘নিউ ইয়র্ক’ সিনেমাতেই তার বলিউড হাতেখড়ি। একটি চলচ্চিত্র পরিচালনা করতে পারিশ্রমিক নেন ৮ কোটি রুপি।

অনুরাগ কাশ্যপ

অনেকের মতে ভারতে বাণিজ্যিক সিনেমার ভোল বদলেছেন এই পরিচালক। যতটা সম্ভব কম বাজেটে সিনেমা বানানোর চেষ্টা করেন তিনি। একটি সিনেমার জন্য পারিশ্রমিক নেন ৮ কোটি রুপি।

মনি রত্নম

বলিউডের পাশাপাশি দক্ষিণী চলচ্চিত্রেও বিপুল জনপ্রিয় তিনি। তার পরিচালনায় নির্ভুল চলচ্চিত্র বেরিয়ে আসে এমনটা মনে করেন অনেকেই। ২০০২ সালে তিনি পদ্মশ্রী সম্মানে ভূষিত হয়েছিলেন। একটি সিনেমার জন্য এই পরিচালকের পারিশ্রমিক ৯ কোটি রুপি।

করণ জোহর

রোম্যান্টিক সিনেমার রাজা বলা হয় করণকে। প্রেম এবং তাকে ঘিরে সামাজিক জটিলতাই মূলত ফুটিয়ে তোলেন নিজের সিনেমাতে। তিনি পরিচালকের পাশাপাশি জনপ্রিয় সঞ্চালকও। তার শো ‘কফি উইথ করণ’ অত্যন্ত জনপ্রিয়। তার পারিশ্রমিক ১০ কোটি রুপি।

রাজকুমার হিরানি

ইন্ডাস্ট্রিতে তিনি রাজু নামেই বেশি পরিচিত। শাহরুখ খান তাকে ‘বলিউডের নিখাদ ব্যক্তি’ বলে সম্মোধন করেছিলেন। তার চলচ্চিত্র মানেই ব্লকবাস্টার। নিজের চলচ্চিত্র নিয়ে এ রকমই আত্মবিশ্বাসী রাজকুমার। একটি সিনেমার জন্য পারিশ্রমিক নেন ১০ কোটি রুপি।

এআর মুরুগাডস

অনুরাগ কাশ্যপের ভালো বন্ধু। তার ছবি ‘আকিরা’-তে অনুরাগ ভিলেন হতেও রাজি হয়ে যান। তার এক কথাতেই ‘গজনি’-তে অভিনয় করতে রাজি হয়েছিলেন আমির খান। একটি ছবি বানাতে ইনি কত পারিশ্রমিক নেন জানেন? তার পারিশ্রমিক ১২ কোটি রুপি।

এস শঙ্কর

১৯৯৩ সালের ‘জেন্টলম্যান’ সিনেমাতে হাতেখড়ি তার। বড় বাজেট ছাড়া তিনি চলচ্চিত্র পরিচালনাতে হাত দেন না। হিন্দি সিনেমা খুব কমই তার ঝুলিতে রয়েছে। মূলত দক্ষিণী সিনেমার এই পরিচালকের পারিশ্রমিক ১৫ কোটি রুপি।

রোহিত শেঠি

বলিউডের অ্যাকশন পরিচালক। তিনিই ‘গোলমাল’ সিরিজ উপহার দিয়েছেন। পরিচালক রোহিত শেঠি একটি সিনেমা পরিচালনার জন্য ২৫ কোটি রুপি পারিশ্রমিক নেন।

এস এস রাজামৌলি

ভারতীয় সিনেমার মাইলস্টোন চলচ্চিত্র ‘বাহুবলী’। এই সিনেমার জন্য খুব বেশি পারিশ্রমিক নেননি পরিচালক রাজামৌলি। কিন্তু শোনা যায়, এ সিনেমার অতুলনীয় সাফল্যের পর পরিচালক ‘বাহুবলী ২’ তৈরির জন্য তিনি ১০০ কোটি রুপি পারিশ্রমিক নেন।

Related posts

আজ আমজাদ হোসেনের চলে যাওয়ার দিন

News Desk

ধোনি প্রযোজিত প্রথম সিনেমার ট্রেলার প্রকাশ

News Desk

নাজেহাল অভিনেত্রী ইলিয়ানা

News Desk

Leave a Comment