free hit counter
বডি শেমিং নিয়ে মুখ খুললেন অভিনেত্রী সায়ন্তনী ঘোষ
বিনোদন

বডি শেমিং নিয়ে মুখ খুললেন অভিনেত্রী সায়ন্তনী ঘোষ

ছোট পর্দার অভিনেত্রী সায়ন্তনী ঘোষ এবার মুখ খুলেন বডি শেমিং নিয়ে। তার কেরিয়ারের শুরুতে মডেলিং করার সময় তাকে বডি শেমিং নিয়ে শুনতে হয়েছে নানা মন্তব্য। তার সঙ্গে জুড়েছে সোশ্যাল মিডিয়ায় আশা ভুরি ভুরি কটুক্তি। একটি সাক্ষাৎকারে নিজের সেই অভিজ্ঞতাই অভিনেত্রী জানালেন।

চেহারার গঠন নিয়ে সর্বদাই হেনস্থার স্বীকার হতে হয় মেয়েদের। বেশি রোগা হলে মন্তব্য করে লোকে, আবার বেশি মোটা হলে কটুক্তি শুনতে হয়। জামার ফাঁকে অন্তর্বাস উঁকি মারলে সেদিকেই তাৎক্ষণাৎ চোখ পড়ে যায় সবার। সেই অন্তর্বাসের সাইজ নিয়েও কত কৌতূহল মানুষের। আচ্ছা,পারফেক্ট বডির সংজ্ঞাটা কে বা কারা নির্ধারণ করে রেখেছে।

সম্প্রতি অভিনেত্রীকে তার অন্তর্বাসের সাইজ জিজ্ঞাসা করে একটি কমেন্ট আসে তার ইনস্টাগ্রাম পোস্টে সেই নিয়ে অভিনেত্রী জানান, এই ধরণের অসম্মানজনক মন্তব্য তার কাঁছে প্রথম নয়, অভিনেত্রীর পাশাপাশি একজন মহিলা হয়ে এই সব কটুক্তির সম্মুখীন তিনি বারংবার হয়েছেন। তবে এতগুলো বছর ধরে তিনি এই বিষয়গুলি নিয়ে কথা বলেননি তার কারণে তিনি বলেছেন, তিনি এই বিসয়গুলকে গুরুত্ব দিতে চায়নি। তবে এবার তিনি মুখ খুলেছেন। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে লিখেছেন, ‘একজন অভিনেতা বা অভিনেত্রীর পোস্ট সাধারণ মানুষ বেশি দেখবে না পরবে। তাই এই বিষয়ে আমার চুপ না থেকে কথা বলাটা ভীষণ দরকার। আমার এই পোস্ট যদি একজনেরও সাহস এবং অনুপ্রেরণা দেয় সেটাই অনেক বড় পাওয়া।’

তিনি জানান তার কেরিয়ার শুরু মডেলিং দিয়ে। মডেলিংয়ের দিনগুলিতেও তাকে সম্মুখীন হতে হয়েছে তাঁর শারীরিক গঠন নিয়ে নানা কটুক্তির। তিনি বলেন, ‘কলকাতায় মডেলিং করার সময় একজন মহিলা আমার বুকের দিকে তাকিয়ে অসম্মান জনক কটূক্তি করেন। সেদিন আমি বুঝেছিলাম শুধু ছেলেরা নয় একজন মহিলাও অপর মহিলার শারীরিক গঠন নিয়ে খারাপ কথা বলেন। আমরা প্রযুক্তির দিক থেকে অনেক উন্নতি করে গেছি ঠিকই কিন্তু আমাদের মানসিকতা রয়ে গেছে সেই পুরানো।

তিনি বলেছেন, ‘মানুষ ভেবে না তাদের এই ধরণের ছোট ছোট মন্তব্য, কটুক্তি একজন মানুষকে কতটা আঘাত করতে পারে। আমার দীর্ঘ দিন সময় লেগেছিল এইসব নেগেটিভে ভাবনাচিন্তা কাটিয়ে উঠতে।’ তবে তিনি তার বক্তব্য শেষ করেছেন নিজেকে ভালবাসার কথা বলে। তিনি বলেছেন, সমাজে এই ধরণের সমস্যার সম্মুখীন আমাদের হয়ে যেতেই হবে। যতদিন না আমরা নিজেদের পুরোপুরি ভালবাসতে পারছি। যেদিন আগে নিজেকে ভালোবেসে উঠতে পারব সেদিন সমাজের এইসব বাঁধাধরা ছক দূর হবে।

প্রসঙ্গত, সায়ন্তনী এখন সোনি সাব এ ‘তেরা ইয়ার হু মে’-তে অভিনয় করছেন। তার প্রথম ধারাবাহিক ২০০২ সালে ‘কুমকুম- এক পেয়ার সা বান্ধান’। এছাড়াও একের পর এক সিরিয়াল, রিয়্যালিটি শো করেছেন। যেমন নাগিন, সাবকি লাডলি বেব, বানু মে তেরি দুলহান, আদালাত, বিগ বস ৬, নাচ বালিয়ে ৬, কমেডি সার্কাস ১,২, মহাভারত প্রমুখ।

Related posts

WB Election 2021: চেতলায় বন্ধু রুদ্রনীলের উপর হামলা, তীব্র প্রতিবাদ করে ফেসবুক পোস্ট সৃজিতের

News Desk

জয় পেয়েও মন খারাপ সোহমের

News Desk

শুভশ্রী করোনা পজিটিভ

News Desk