ফ্যান্টাস্টিক বিস্টস সিরিজের নতুন সিনেমা স্টার সিনেপ্লেক্সে
বিনোদন

ফ্যান্টাস্টিক বিস্টস সিরিজের নতুন সিনেমা স্টার সিনেপ্লেক্সে

২০১৬ সালে মুক্তি পায় ফ্যান্টাস্টিক বিস্টস সিরিজের প্রথম কিস্তি ‘ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড দেম’। দুই বছর পর ২০১৮ সালে আসে এর সিক্যুয়াল ‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য ক্রাইমস অব গ্রিন্ডেলওয়ার্ল্ড’। দুটি সিনেমাই বিশ্বজুড়ে ব্যাপক সাফল্য অর্জন করেছে। যার ফলে দর্শকরা মুখিয়ে ছিলেন পরবর্তী সিক্যুয়ালের জন্য। চার বছর বিরতির পর এবার দর্শকদের অপেক্ষার অবসান ঘটাতে আসছে তৃতীয় পর্ব ‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য সিক্রেটস অব ডাম্বলডোর’। আগামী ১৫ এপ্রিল আন্তর্জাতিকভাবে মুক্তি পাবে সিনেমাটি। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে ‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য সিক্রেটস অব ডাম্বলডোর’।

সিরিজের আগের দুটি সিনেমার পরিচালক ডেভিড ইয়েটস এ সিনেমাটিও পরিচালনা করেছেন। এছাড়া হ্যারি পটার সিরিজের সর্বশেষ চারটি সিনেমার পরিচালকও তিনি। ‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য সিক্রেটস অব ডাম্বলডোর’-এর চিত্রনাট্য লিখেছেন হ্যারি পটারখ্যাত লেখিকা জে কে রাউলিং ও স্টিভ ক্লোভস।

হ্যারি পটারের উইজার্ডিং ওয়ার্ল্ডে একটি যুদ্ধ আসছে। সবাই যখন দ্বিতীয় বিশ্বযুদ্ধের দিকে অদম্যভাবে এগিয়ে যাচ্ছে, তখন ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য সিক্রেটস অফ ডাম্বলডোর একটি গৃহযুদ্ধ শুরু করতে চলেছে। যেহেতু ডাম্বলডোর (জুড ল) গ্রিন্ডেলওয়ার্ল্ডের (ম্যাডস মিকেলসেন) সাথে একটি জাদু চুক্তি দ্বারা সংযত, তাই তাকে তার সেরা ছাত্র, নিউট স্ক্যামান্ডার (এডি রেডমায়েন) এর কাছে পিছিয়ে যেতে হবে। কিন্তু নিউট যতটা ভালো, সে গ্রিন্ডেলওয়ার্ল্ডের সমান নয়। তাই নিউট দুষ্ট জাদুকরের বিরুদ্ধে দাঁড়ানোর জন্য একটি দলকে একত্রিত করছেন।

দুর্ভাগ্যক্রমে, তার নিজের প্রচুর অনুগামী রয়েছে এবং তারা তাদের শত্রুদের বিরুদ্ধে কালো জাদু ব্যবহার করতে লজ্জা পায় না। সিনেমাটির অফিশিয়াল লগলাইনে লেখা আছে, অধ্যাপক অ্যালবাস ডাম্বলডোর জানেন যে শক্তিশালী ডার্ক উইজার্ড গেলার্ট গ্রিন্ডেলওয়াল্ড উইজার্ডিং জগতের নিয়ন্ত্রণ দখল করতে চলেছেন। তাকে একা আটকাতে না পেরে তিনি ম্যাজিজোলজিস্ট নিউট স্ক্যামেন্ডারকে একটি বিপজ্জনক মিশনে উইজার্ড, ডাইনি এবং একজন সাহসী মুগল বেকারের নেতৃত্ব দেওয়ার দায়িত্ব দেন।

‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য সিক্রেটস অব ডাম্বলডোর’ সিনেমায় স্ক্যামান্ডারের ভূমিকায় এডি রেডমেইন, ডাম্বলডোরের চরিত্রে জুড ল, গ্রিন্ডেলওয়ার্ল্ডের চরিত্রে মিকেলসেন, কুইনির চরিত্রে অ্যালিসন সুডল, ক্রেডেন্স বেয়ারবোন/অরেলিয়াস ডাম্বলডোর চরিত্রে এজরা মিলার, জ্যাকব কোয়ালস্কির চরিত্রে ড্যান ফগলার, থিসাস স্ক্যামান্ডারের চরিত্রে ক্যালাম টার্নার, বান্টির চরিত্রে ভিক্টোরিয়া ইয়েটস, উইলিয়াম ইউসুফের চরিত্রে অভিনয় করেছেন। আগের সিনেমাগুলোর মত এটিও দর্শকমহলে ভালো সাড়া পাবে বলে ধারণা করা হচ্ছে।

দেখুন ‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য সিক্রেটস অব ডাম্বলডোর’ সিনেমার ট্রেলার:

Source link

Related posts

বয়স চল্লিশ হতেই ডাক পেলেন দাদির চরিত্রে

News Desk

আমাকে নিয়ে ‘অন্যরকম’ চক্রান্ত চলছে : পরীমনি

News Desk

বিবাহ বিচ্ছেদের গুঞ্জন উড়িয়ে সম্পর্কে ফিরছেন অনির্বাণ-মধুরিমা

News Desk

Leave a Comment