free hit counter
বিনোদন

‘ফিনিক্স ডায়েরি-১’ নিয়ে ফিরল অর্থহীন

ক্যানসারের সঙ্গে লড়াই, একের পর এক অস্ত্রোপচারের কারণে বেজবাবা সুমন অনেক দিন গান থেকে দূরে ছিলেন। ২০১৮ সালে ‘কারণ তুমি অমানুষ’-এর পর অর্থহীনের কোনো নতুন গান আসেনি। ব্যান্ডটির সর্বশেষ পূর্ণাঙ্গ অ্যালবাম ‘ক্যানসারের নিশিকাব্য’ মুক্তি পেয়েছিল ২০১৬ সালে।

দীর্ঘ বিরতির পর আবারও নতুন অ্যালবাম নিয়ে আসছে অর্থহীন। সেই অ্যালবামের প্রথম গান ‘আমার এ গান’। অর্থহীনের প্রতি সংগীতানুরাগীদের আলাদা প্রত্যাশা থাকে। নতুন গানেও অর্থহীনও নিরাশ করেনি ভক্তদের। নতুন গানে ভক্তদের প্রতি ভালোবাসা ও কৃতজ্ঞতা জানিয়েছেন সুমন ও অর্থহীন ব্যান্ডের বাকি সদস্যরা।

‘আমার এ গান’—শিরোনামে গানটি ব্যান্ডের ‘ফিনিক্স ডায়েরি-১’ অ্যালবামের প্রথম গান। গানটিতে যে অর্থহীন ভক্তদের জন্য বিশেষ কিছু থাকবে, সেই ইঙ্গিত আগেই দিয়েছিল অর্থহীন। গানটির ডিসক্লেইমারেই ছিল সেই ইঙ্গিত। ‘আমার এ গান’-এর ডিসক্লেইমারে বলা হয়, ‘পরবর্তী ৮ মিনিটে আপনারা যার সাক্ষী হতে যাচ্ছেন, তা কেবল একটি গানই নয়, একটি গান চিত্রই নয়; এটি ‘অর্থহীনের ভক্তদের প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা—যারা আমাদের ভালো-খারাপ সব সময়ে নিঃস্বার্থভাবে ভালোবাসা ও সমর্থন দিয়ে এসেছেন।’

সুমনের গল্প ও চিত্রনাট্যে গানটির ভিডিও নির্মাণ করেছেন পরিচালক আশফাক বিপুল। ৮ মিনিট দৈর্ঘ্যের ভিডিওটিতে অর্থহীনের সদস্যদের সঙ্গে অভিনয় করেছেন তরুণ অভিনেতা ইমতিয়াজ বর্ষণ। সুমন জানান, দুই বছর আগে ইমতিয়াজুল আনোয়ার নামে চট্টগ্রামের এক তরুণের কাছ থেকে ‘আমার এ গান’–এর লিরিক পেয়েছিলেন তিনি। দুই বছর পর গানটির সেই লিরিক ঘষামাজা করে সুর করেছেন সুমন।

মোট আটটি গান দিয়ে সাজানো হয়েছে ‘ফিনিক্স ডায়েরি-১’ অ্যালবামটি। এ বছরের শেষ দিকেই সবগুলো গান প্রকাশ করা হবে। এর মধ্যে ৪টি গান থাকবে ভিডিওসহ।

উল্লেখ্য, বর্তমানে অর্থহীন ব্যান্ডের লাইনআপে রয়েছেন সুমন (গায়ক, বেজ গিটার), শিশির (গিটার, কিবোর্ড), মার্ক ডন (ড্রামস) ও মহান ফাহিম (গিটার)।

Source link

Bednet steunen 2023