free hit counter
প্রয়াত হলেন ধ্রুপদী সঙ্গীত শিল্পী পণ্ডিত রাজন মিশ্র
বিনোদন

প্রয়াত হলেন ধ্রুপদী সঙ্গীত শিল্পী পণ্ডিত রাজন মিশ্র

ফের সঙ্গীত জগতে নক্ষত্রপতন। করোনায় আক্রান্ত হয়ে এবং হার্ট অ্যাটাকে প্রয়াত হলেন সমকালীন ধ্রুপদী সঙ্গীত শিল্পী পণ্ডিত রাজন মিশ্র। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০। রবিবার দিল্লির সেন্ট স্টিফেনস হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পদ্মভূষণ প্রাপক স্বনামধন্য এই গায়ক।

পরিবার সূত্রে জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন পণ্ডিত রাজন মিশ্র। রবিবার চিকিৎসার জন্য তাঁকে গঙ্গারাম হাসপাতাল থেকে দিল্লির সেন্ট স্টিফেনস হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানে তাঁর কোভিড টেস্ট করা হলে রিপোর্ট পজিটিভ আসে এরপর গুরুতর অসুস্থ রাজনের ভেন্টিলেটরের প্রয়োজন হয়। কিন্তু ভেন্টিলেটরের ব্যবস্থা করার আগে রবিবার হাসপাতালে হার্ট অ্যাটাকে মারা যান তিনি।

ধ্রুপদী এই শিল্পীর মৃত্যুতে তাঁর পরিবারের লোকের অভিযোগ, সঠিক সময়ে ভেন্টিলেটরের ব্যবস্থা করলে হয়তো বাঁচানো যেত রাজনকে। যদিও একটি ভেন্টিলেটর চেয়ে বিভিন্ন জায়গায় বার বার অনুরোধ করা হলেও কোথাও থেকে মেলেনি ভেন্টিলেটর। এমনকি প্রধানমন্ত্রীর সচিবালয়ে ট্যাগ করে ভেন্টিলেটরের ব্যবস্থা করার অনুরোধ জানানো হলেও সেখান থেকেও মেলেনি কোনও প্রতিক্রিয়া। ফলস্বরুপ একটা ভেন্টিলেটরের অভাবে আজ পৃথিবী ছাড়লেন পণ্ডিত রাজন মিশ্র।

এদিকে তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তাঁর কলাকুশলীরা। স্বনামধন্য এই সঙ্গীত শিল্পীর মৃত্যুতে শোকজ্ঞাপন করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন তিনি টুইটে লেখেন, “পন্ডিত রাজন মিশ্রের মৃত্যু শিল্প ও সঙ্গীত জগতের জন্য অপূরণীয় ক্ষতি। তাঁর আত্মার শান্তি কামনা করি।” এছাড়াও তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ সিং যাদব।