প্রকাশ্যে মাসুদ রানার পিস্তল ‘এমআরনাইনটুজিরো’
বিনোদন

প্রকাশ্যে মাসুদ রানার পিস্তল ‘এমআরনাইনটুজিরো’

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে সিনেমা ‘এম আর-৯ ’। তুমুল জনপ্রিয় গোয়েন্দা উপন্যাস ‘মাসুদ রানা: ধ্বংস পাহাড়’ অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউড নির্মাতা আসিফ আকবর। মাসুদ রানা সিরিজের নিয়মিত পাঠকেরা জানেন রানার প্রিয় পিস্তল ওয়ালথার পিপি। তাই মাসুদ রানা প্রেমীদের বেশ আগ্রহ সিনেমাটিতে কোন পিস্তল ব্যবহার করা হয়েছে।

ছবিতে কি রানা ওয়ালথার পিপি বা অন্য কোনো আপগ্রেডেড ভার্সন ব্যবহার করেছেন। রহস্য উদ্‌ঘাটনে করে প্রকাশ্যে এসেছে সিনেমাটির ছোট একটি দৃশ্য। যেখানে মাসুদ রানা চরিত্রে অভিনয় করা এবিএম সুমনের সঙ্গে বিসিআই টেক এক্সপার্ট ফয়সালের চরিত্রে অভিনয় করেছেন ‘থ্রি ইডিয়টস’খ্যাত বলিউড অভিনেতা অমি বৈদ্য।

 ৩৩ সেকেন্ডের ক্লিপিংটিতে দেখা গেছে, মাসুদ রানার হাতে পিস্তল তুলে দিচ্ছেন ফয়সাল। রানা প্রথমে তাঁর প্রিয় পিস্তলটি নিতে চাইলে তাকে বাধা দেয় ফয়সাল। বলে, আমি জানি এটা তোমার প্রিয় পিস্তল। তবে তোমার জন্য আরও আপগ্রেডেড ভার্সনের পিস্তল ব্যবস্থা করা হয়েছে। যার নাম দেওয়া হয়েছে ‘এমআরনাইনটুজিরো’।

বাংলাদেশি বংশোদ্ভূত নির্মাতা আসিফ আকবর ছবিটি নির্মাণ করেছেন। এতে এবিএম সুমনকে দেখা যাবে মাসুদ রানা চরিত্রে। তার সঙ্গে এ দেশ থেকে আরও আছেন শহীদুল আলম সাচ্চু, আনিসুর রহমান মিলন, জেসিয়া ইসলাম, আলিশা ইসলাম, সাজ্জাদ হোসেন ও টাইগার রবি। এছাড়া অভিনয় করেছেন হলিউডের মাইকেল জেই হোয়াইট, সাক্ষী প্রধান, নিকো ফস্টার, ম্যাট পাসমোর, কেলি গ্রেসন, ফ্রাঙ্ক গ্রিলো প্রমুখ।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ৮৩ কোটি টাকার বিশাল বাজেটে নির্মিত এই ছবি বাংলা ও ইংরেজি ভাষায় আলাদা আলাদা শুটিং হয়েছে। বাংলাদেশ, যুক্তরাষ্ট্র ও দক্ষিণ আফ্রিকায় ছবিটির বিভিন্ন শট ধারণ করা হয়েছে।

২৫ আগস্ট বাংলাদেশ, যুক্তরাষ্ট্র ও কানাডায় একযোগে মুক্তি পাবে ছবিটি। আমেরিকায় ও কানাডায় ছবিটি পরিবেশনায় দায়িত্বে রয়েছে স্বপ্ন স্কেয়ারক্রো। তারা জানাচ্ছে, প্রথম বাংলাদেশি ছবি হিসেবে আমেরিকার বাজারে দেড় শতাধিক সিনেমা হলে ছবিটি মুক্তি পাবে।

কাজী আনোয়ার হোসেনের ‘মাসুদ রানা’ সিরিজের প্রথম বই ‘ধ্বংস পাহাড়’ থেকে ‘এমআর-৯ ’-এর চিত্রনাট্য করেছেন আসিফ আকবর, আব্দুল আজিজ ও নাজিম উদ দৌলা। বাংলাদেশের প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া, লস অ্যাঞ্জেলেসভিত্তিক আল ব্রাভো ফিল্মস এবং এমআর-নাইন ফিল্মস ছবিটি প্রযোজনা করেছে।

Source link

Related posts

বোল্ড ছবিতে নেটদুনিয়া কাঁপালো রাইমা সেন

News Desk

রাজনীতিতে সক্রিয় হতে চান রিমি সেন

News Desk

‘জওয়ান সম্পাদনার সময় অন্য অভিনেতাদের দৃশ্য বেশি রাখতে বলেছিলেন শাহরুখ’

News Desk

Leave a Comment