Image default
বিনোদন

প্রকাশিত হলো সত্য ঘটনা নিয়ে তৈরি ‘জেকে ১৯৭১’ সিনেমার টিজার

১৯৭১ সালের ঘটনা। মুক্তিযুদ্ধে বাংলাদেশের মানুষকে সহায়তার জন্য ‌পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের একটি উড়োজাহাজ ছিনতাই করেন ফরাসি যুবক জ্যঁ কুয়ে। তাঁর দাবি ছিল, বাংলাদেশের স্বাধীনতাকামী মানুষের জন্য ২০ টন ওষুধ ও চিকিৎসাসামগ্রী ওই উড়োজাহাজে তুলে দিতে হবে। তবেই মুক্তি পাবেন সব যাত্রী।

এই ঘটনা নিয়ে তৈরি হয়েছে সিনেমা ‘জেকে ১৯৭১’। সিনেমাটি বানিয়েছেন ‘ভুবন মাঝি’ ও ‘গণ্ডি’খ্যাত নির্মাতা ফাখরুল আরেফিন খান। এতে নামভূমিকায় অভিনয় করেছেন পশ্চিমবঙ্গের অভিনেতা সৌরভ শুভ্র দাশ। ক্যাপ্টেন সাদাত হোসাইনের চরিত্রে আছেন টালিউডের প্রখ্যাত অভিনেতা সব্যসাচী চক্রবর্তী। এ ছাড়া বিভিন্ন চরিত্রে আছেন যুক্তরাষ্ট্রের অভিনেতা ফ্রান্সিসকো রেমন্ড, রাশিয়ান অভিনেত্রী ডেরিয়া গভ্রুসেনকো, অভিনেতা নিকোলাই নভোমিনাস্কিসহ প্রায় ৩৬ জন অভিনয়শিল্পী।

সম্প্রতি গড়াই ফিল্মসের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে ‘জেকে ১৯৭১’ সিনেমার টিজার। ১ মিনিট ১৬ সেকেন্ডের এ টিজারে প্রথমেই শোনা যায় ক্যাপ্টেন চরিত্রের অভিনেতা সব্যসাচীর কণ্ঠ। দরাজ গলায় তিনি ঘোষণা করেন, উড়োজাহাজটি ছিনতাই হয়েছে। এরপর টিজারের প্রায় পুরোটা সময় উড়োজাহাজের ভেতরে ঘটতে থাকে শ্বাসরুদ্ধকর ঘটনা।

‘জেকে ১৯৭১’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত নির্মাতা ফাখরুল আরেফিন খান বলেন, ‘আমরা প্রথম বিশ্বযুদ্ধ, দ্বিতীয় বিশ্বযুদ্ধ, আফগান যুদ্ধ, এমনকি সোমালিয়ার যুদ্ধ নিয়ে নির্মিত সিনেমা দেখি। কিন্তু আন্তর্জাতিক দর্শকদের দেখানোর জন্য ইংরেজিতে আমাদের দেশের মুক্তিযুদ্ধের কোনো সিনেমা নেই। তাই আমরা এই সিনেমা বানানোর সিদ্ধান্ত নিয়েছিলাম। এরইমধ্যে আমরা সিনেমাটির সব কাজ শেষ করেছি।’

জানা গেছে, আগামী সেপ্টেম্বরে প্রকাশ করা হবে ‘জেকে ১৯৭১’-এর ট্রেলার। মুক্তি পাবে এ বছরের ডিসেম্বরে। সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন মাসুম রেজা। সহযোগী চিত্রনাট্যকার হিসেবে আছেন লিজা আহমেদ। আবহ সংগীত করেছেন দেবজ্যোতি মিশ্র।

দেখুন ‘জেকে ১৯৭১’ সিনেমার টিজার:

Source link

Related posts

শাহরুখের ‘পাঠান’-এ থাকছেন প্রভাস

News Desk

আংটি বদল করেও কেন রাশমিকার বিয়ে হয়নি?

News Desk

ওয়েব সিরিজ ‘সাড়ে ষোল’র রহস্যময় ট্রেলার

News Desk

Leave a Comment