free hit counter
বিনোদন

প্যারাজাম্প করে স্টেডিয়ামে নামেন রানি

২০১২ সালে লন্ডন অলিম্পিকস উপলক্ষে জেমস বন্ড সিরিজের অভিনেতা ড্যানিয়েল ক্রেগের সঙ্গে একটি ভিডিওতে দেখা গিয়েছিল রানি দ্বিতীয় এলিজাবেথেকে। প্রাসাদে গিয়ে রানির সঙ্গে একটি হেলিকপ্টারে চড়েন বন্ড। উড়ে বেড়ান লন্ডন শহর। এরপর যা ঘটলো চক্ষু চড়কগাছ। প্যারাজাম্প করে স্টেডিয়ামে নামেন রানি। এই দৃশ্যটি যদিও ডামি ব্যবহার করে শুটিং করা হয়েছিল।

পর্দায় দেখা যায় এমআই সিক্সের (মিলিটারি ইন্টেলিজেন্সের সেকশন সিক্স) হয়ে কাজ করে জেমস বন্ড। চরিত্রটির সাহসিকতা, বীরত্ব আর বুদ্ধিমত্তা এমনই উচ্চতায় পৌঁছে গেছে যে দিনে দিনে হয়ে উঠেছে ব্রিটিশ জাতীয়তার প্রতীকও। সেই সঙ্গে ব্রিটিশ গৌরবের পালকও। অলিম্পিক উদ্বোধনী অনুষ্ঠানে এ পালকটি যোগ করা হয়েছিল। স্লামডগ মিলিওনিয়ারের জন্য অস্কারজয়ী চলচ্চিত্র নির্মাতা ড্যানি বয়েলও এভাবেই ভেবেছেন। লন্ডন অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানেরও পরিচালক ছিলেন তিনি। এ ব্রিটিশ পরিচালকের পরিচালনায় মিনিট খানেকের জেমস বন্ড ফিল্মের নাম ‘দ্য অ্যারাইভাল’। যেটির শুটিং করতে গিয়ে তাঁর জন্য কোনো বিধি-নিষেধই ছিল না। বাকিংহাম প্যালেসের যত্রতত্র যাওয়ার অভূতপূর্ব অনুমতিও পেয়েছিলেন তিনি। এমনকি সেটা রানির ব্যক্তিগত কিছু কক্ষেও।

ড্যানিয়েল ক্রেগের সঙ্গে রানি দ্বিতীয় এলিজাবেথ। ছবি: সংগৃহীত পর্দায় তো হরহামেশাই জেমস বন্ডকে প্যারাস্যুট চাপিয়ে নেমে পড়তে দেখা যায়। আর সেই প্যারাস্যুট খুলতেই দেখা যায় আসলে খুলে গেছে ব্রিটিশ পতাকা ‘ইউনিয়ন জ্যাক’। সে রকম কিছু হয়নি সেদিন, নেমে এসেছিলেন রানি।

Source link