free hit counter
বিনোদন

পুরোনো কথা মনে করে আমিরের চোখে জল

আর মাত্র কয়েকদিন। ১১ আগস্ট মুক্তি পাচ্ছে আমির খানের নতুন সিনেমা ‘লাল সিং চাড্ডা’। বিখ্যাত হলিউড সিনেমা ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি রিমেক এটি। মুক্তির দ্বারপ্রান্তে দাঁড়িয়ে সিনেমার প্রচারে ভালোই সময় দিচ্ছেন আমির। বিভিন্ন অনুষ্ঠানে যাচ্ছেন, ‘লাল সিং চাড্ডা’ নিয়ে মেতে উঠছেন আড্ডায়, দর্শকদেরকে সিনেমা দেখার আমন্ত্রণ জানাচ্ছেন। সম্প্রতি সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে ফিরে এল তাঁর পুরোনো স্মৃতি।

ওই সাক্ষাৎকারে ছোটবেলার কথা স্মরণ করে আমির খান জানিয়েছেন, স্কুলে গেলে তাঁর দিন কাটত ভয়ে ভয়ে। আমির বলেছেন, ‘টানা আট বছর আমাদের পরিবার প্রবল অর্থকষ্টের মধ্যে দিয়ে গেছে। সেই সময়টা আজও ভুলতে পারি না।’

প্রযোজক, নির্মাতা ও অভিনেতা তাহির হোসেনের ছেলে আমির। চার ভাইবোন আমির, ফয়সাল, ফারহাত ও নিখাতের মধ্যে আমিরই বড় ছেলে। ছোটবেলার পারিবারিক পরিস্থিতির কথা মনে করে আমির বলেছেন, ‘আমাদের অর্থনৈতিক অবস্থা এতটাই খারাপ ছিল যে বাবা আমাদের স্কুলের বেতন সময়মতো দিতে পারতেন না। আর বেতন দিতে দেরি হলেই প্রিন্সিপাল সবার সামনে নাম ঘোষণা করত। খুবই খারাপ লাগত তখন।’ বলতে বলতে কেঁদে ফেলেছিলেন আমির খান।

‘লাল সিং চাড্ডা’ সিনেমার দৃশ্যে আমির খান ও কারিনা কাপুর। ছবি: ইনস্টাগ্রাম ‘লাল সিং চাড্ডা’র প্রচারে সম্প্রতি ‘কৌন বনেগা ক্রোড়পতি’ অনুষ্ঠানে এসেছিলেন আমির খান। শোনান সিনেমার শুটিংয়ের বিভিন্ন গল্প। কেবিসিতে এসে তিনি জিতে নেন ৫০ লাখ রুপি।

‘ফরেস্ট গাম্প’ সিনেমার রিমেক হলেও ‘লাল সিং চাড্ডা’য় পাওয়া যাবে ভারতের প্রেক্ষাপট। ভারতের বেশকিছু গুরুত্বপূর্ণ রাজনৈতিক ঘটনা তুলে ধরা হয়েছে এ সিনেমায়। জানা গেছে, ‘লাল সিং চাড্ডা’য় থাকবে বাবরি মসজিদ ধ্বংসের কাহিনি। থাকবে গুজরাটের মুখ্যমন্ত্রী থেকে ভারতের প্রধানমন্ত্রী পদে নরেন্দ্র মোদির উত্থানের গল্পও।

আমির খানের প্রযোজনায় সিনেমাটি বানিয়েছেন অদ্বৈত চন্দন। মূল চরিত্রে আমির খান ছাড়াও এতে অভিনয় করেছেন কারিনা কাপুর খান, নাগা চৈতন্য, মোনা সিং প্রমুখ। একটি বিশেষ চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে।

Source link