free hit counter
পারিশ্রমিক ১ টাকা নিয়েও গর্বিত শুভ
বিনোদন

পারিশ্রমিক ১ টাকা নিয়েও গর্বিত শুভ

ঢাকাই চলচ্চিত্রের তারকা অভিনেতা আরিফিন শুভ। ছোটপর্দা দিয়ে শুরু করলেও বর্তমানে বাংলা চলচ্চিত্রে দৃঢ় অবস্থান তার। কাজ করেছেন বিগ বাজেটের বহু ছবিতে। তার অভিনীত একাধিক সিনেমার মুক্তির প্রতীক্ষায় আছেন দর্শক। তবে সাম্প্রতিক এই অভিনেতা যে সিনেমাটি নিয়ে বাংলাদেশ-ভারতে আলোচিত, সেটি খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগালের নির্মিতব্য ‘বঙ্গবন্ধু’।

বিগ বাজেটের এই ছবিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন শুভ। আর এই আলোচিত ছবিতে অভিনয় করে কতো পারিশ্রমিক নিয়েছেন শুভ, এটা জানলে বিস্ফারিত হবে অনেকের চোখ!

হ্যাঁ, এই ছবিতে মূল চরিত্রে অভিনয় করেও শুভ পারিশ্রমিক নিয়েছেন মাত্র ১ টাকা!

কী বিশ্বাস হচ্ছে না? বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিতব্য আলোচিত ছবি ‘বঙ্গবন্ধু’তে অভিনয় করে পারিশ্রমিক হিসেবে সত্যিই ১ টাকা নিয়েছেন শুভ। আর এ সংক্রান্ত একটি চেক নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন শুভ।

যে চেকটি এখন রীতিমত ভাইরাল! অনেকেই মনে করেছিলেন, শুভর নামে এক টাকার চেকটি হয়তো ভুল কিংবা কোনো বিভ্রাটের ফল! কিন্তু পরিষ্কার করলেন ‘ঢাকা অ্যাটাক’ ছবির এই নায়ক। বললেন, ‘বঙ্গবন্ধুতে অভিনয় করতে শর্ত ছিলো একটাই, সম্মানি নেব এক টাকা।

শুভ লিখেন, ‘অর্থ দিয়ে হয়তো পার্থিব কিছু সুখ পাওয়া যাবে, কিন্তু আত্মার তৃপ্তি মিলবে না’। শুভ জানালেন, ‘তার অভিনয়জীবনের সেরা এক চরিত্র শেখ মুজিবুর রহমান। অনেক আবেগের নামও তার কাছে। তাই এখানে টাকাটা মুখ্য নয়।’

বঙ্গবন্ধুর প্রতি শুভর এমন শ্রদ্ধা আর ভালোবাসায় মুগ্ধ তার সহকর্মী ও ভক্ত অনুরাগীরাও। পারিশ্রমিক পাওয়া ১টাকার চেকটি তাই অনেকেই শেয়ার করছেন। ইতিবাচক মন্তব্যর পাশাপাশি শুভর এমন ত্যাগে অনেক অভিনেতা অভিনন্দনও জানাচ্ছেন।

এরইমধ্যে ‘বঙ্গবন্ধু’র বেশীর ভাগ শুটিং সম্পন্ন হয়েছে। মুম্বাইয়ে হয়েছে সেই শুটিং। কয়েক দফায় বাংলাদেশি অভিনয় শিল্পীরা সেখানে গিয়েছেন। শিগগিরই বাংলাদেশ অংশের শুটিং শুরু করবেন নির্মাতা শ্যাম বেনেগাল। শোনা যাচ্ছে আগামী সেপ্টেম্বরে হবে বাকি অংশের কাজ।

চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করছেন আরিফিন শুভ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে আছেন নুসরাত ফারিয়া। এছাড়া তাজউদ্দীন আহমেদ চরিত্রে রিয়াজ আহমেদ এবং বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের ভূমিকায় অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা।

অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে, খায়রুল আলম সবুজ (লুৎফর রহমান), দিলারা জামান (সাহেরা খাতুন), সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), শহীদুল আলম সাচ্চু (এ কে ফজলুল হক), প্রার্থনা দীঘি (ছোট রেনু), রাইসুল ইসলাম আসাদ (আবদুল হামিদ খান ভাসানী), গাজী রাকায়েত (আবদুল হামিদ), তৌকীর আহমেদ (সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শওকত মিয়া) ও মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান)।

Related posts

‘স্বাধীনতা পুরস্কার ২০২১’ পেলেন খুরশিদ উদ্দিন আহমেদ

News Desk

পরিবেশ কূটনীতিতে বিশ্বে বাংলাদেশ প্রশংসিত

News Desk

প্রযোজনার দায়িত্বে অভিনেতা আরিফিন শুভ

News Desk