পাঁচ বছর পর প্লেব্যাকে রুমি গাইলেন অন্যের সুরে
বিনোদন

পাঁচ বছর পর প্লেব্যাকে রুমি গাইলেন অন্যের সুরে

মৌলিক গানের পাশাপাশি সিনেমার গানেও নিয়মিত ছিলেন আরফিন রুমি। বিরতি কাটিয়ে গানের জগতে ফিরলেও প্লেব্যাকে পাওয়া যাচ্ছিল না তাঁকে। এবার সেই আক্ষেপ মিটছে রুমি ভক্তদের। পাঁচ বছর পর সিনেমায় প্লেব্যাক করলেন আরফিন রুমি। মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘ওমর’ সিনেমায় ‘দুই নয়নের মণি’ শিরোনামের গানটিতে কণ্ঠ দিয়েছেন রুমি। তবে নিজের সুর-সংগীতে নয়। সোমেশ্বর অলির কথায় ভারতের স্যাভির সুর-সংগীতে গেয়েছেন তিনি।

সর্বশেষ ২০১৮ সালে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘জান্নাত’ সিনেমায় গেয়েছিলেন আরফিন রুমি। কণ্ঠ দেওয়ার পাশাপাশি এ সিনেমার সব গানের সুর ও সংগীত পরিচালনা করেছিলেন তিনি। 

নতুন গানটি নিয়ে আরফিন রুমি বলেন, ‘অন্যের সুর-সংগীতে গাওয়ার প্রস্তাব হরহামেশাই পাই। কিন্তু সবার সঙ্গে গাওয়া হয়ে ওঠে না। এর আগে আমি হাবিব ওয়াহিদ, ফেরদৌস ওয়াহিদ আর শওকাতের সুরে গান গেয়েছিলাম। অনেক দিন পর অন্যের সুরে সিনেমায় গান গাইলাম। একটি ভালো গানের জন্যই আমার এই অপেক্ষা। মুহাম্মদ মোস্তফা কামাল রাজ আমাকে তেমন একটা গান গাওয়ার সুযোগ দেওয়ায় তাঁর জন্য ভালোবাসা।’

এর আগে মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘ছায়া-ছবি’ ও ‘তারকাঁটা’ সিনেমার সব গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন আরফিন রুমি। এ ছাড়া রাজের ‘সম্রাট’ সিনেমার জন্য দুটি গান করেছেন তিনি।

সিনেমার গানের পাশাপাশি মৌলিক গান নিয়েও কাজ করছেন আরফিন রুমি। এ বিষয়ে তিনি বলেন, ‘সিডি চয়েসের সঙ্গে ৩০টি গানের চুক্তি হয়েছিল। পাঁচটি গান রিলিজ হয়েছে। বাকি গানগুলো নিয়ে কাজ করছি। শ্রোতাদের পছন্দের বিষয়টি ভাবনায় রেখে সময় নিয়ে কাজ করার চেষ্টা করছি। পর্যায়ক্রমে গানগুলো রিলিজ হবে।’ 

ওমর সিনেমার আরেকটি গানে কণ্ঠ দিয়েছেন নাসেক নাসেকখ্যাত কণ্ঠশিল্পী অনিমেষ রায়। রাসেল মাহমুদের কথায় সে গানটির সুর ও সংগীতায়োজন করেছেন নাভেদ পারভেজ। মুহাম্মদ মোস্তফা কামাল রাজের নতুন এ সিনেমায় অভিনয় করবেন ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, নাসির উদ্দিন খান প্রমুখ। তবে সিনেমায় নায়ক-নায়িকা কারা থাকছেন, তা জানাননি নির্মাতা। 

Source link

Related posts

সৌদি আরবের নজর এবার ফ্যাশনে

News Desk

এবার সামিয়া অথইয়ের সঙ্গে ইমরানের রোমান্স

News Desk

মাদক বহনের অভিযোগে আটক র‍্যাপার নিকি, গুনতে হলো জরিমানা

News Desk

Leave a Comment