free hit counter
বিনোদন

নিপুণের দায়িত্ব পালনে বাধা নেই: আপিল বিভাগ

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা নিয়ে হাইকোর্টের রায় স্থগিত করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে নিপুণের লিভ টু আপিল (আপিলের অনুমতি) গ্রহণ করা হয়েছে।

আজ সোমবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এই আদেশ দেন। এর ফলে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে নিপুণের দায়িত্ব পালনে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

এর আগে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জয়ী জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে আপিল বোর্ড। এ পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয় অভিনেত্রী নাসরিন আক্তার নিপুণকে। গত ৬ ফেব্রুয়ারি নির্বাচিতরা শপথও গ্রহণ করেছেন। পরে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে শিল্পী সমিতির আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিট করা হয়।

রিটের পরিপ্রেক্ষিতে জায়েদ খানের প্রার্থিতা বাতিলে আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট। পরে শুনানি শেষে ওই রুল যথাযথ ঘোষণা করা হয়। যার মাধ্যমে সাধারণ সম্পাদক হন জায়েদ খান।

পরবর্তীতে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করেন নিপুণ। এতে হাইকোর্টের রায়ের ওপর স্থিতাবস্থা জারি করেন চেম্বার আদালত। সেই সঙ্গে বিষয়টি নিষ্পত্তির জন্য পাঠানো হয় আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে। আদালতে জায়েদ খানের পক্ষে ছিলেন আইনজীবী আহসানুল করিম ও নাহিদ সুলতানা যুথি। নিপুণের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান।

নিপুণ সম্পর্কিত আরও পড়ুন:

Source link

Bednet steunen 2023