আবারও মানিষের সাহায্যার্থে এগিয়ে এলেন তৃণমূলের সাংসদ – অভিনেতা দেব। করোনা মোকাবিলায় একেবারে সক্রিয় হয়ে উঠেছেন তিনি। ডেবরায় অবস্থিত নিজের অফিসকে রূপান্তরিত করেছেন আইসোলেশন সেন্টারে। ঘাটাল লোকসভা কেন্দ্রের অন্তর্গত এই রূপান্তরিত আইসওলেশন সেন্টেরে করোনা আক্রান্ত রোগীরা ভর্তি হতে পারবেন। এখানে অ্যাম্বুলেন্সে, অক্সিজেন, ওষুধের এবং খাবারের পরিষেবা রয়েছে। সোশ্যাল মিডিয়ায় দেবের তরফ থেকে জানানো হয়েছে এই ‘হোম আইসওলেশন’ এর সংবাদ। করোনা রোগীদের ভর্তি করার জন্যে যোগাযোগকারী নম্বরও প্রদান করা হয়েছে।

গত বছর করোনার দাপট যখন বেরেছিল সেই সময়েই ডেবরার অফিসকে আইসোলেশন সেন্টারে রূপান্তরিত করেছিলেন দেব। এইবছর মহামারীর করালগ্রাসে আবারও সেই পথে হাঁটলেন তিনি। এখানেই শেষ নয়, করোনা আক্রান্তদের বাড়িতে বিনামূল্যে পৌঁছে দিচ্ছেন খাবার। কলকাতা সহ ঘাটাল এবং দাসপুরে চালু করেছেন ‘কোভিড কমিউনিটি কিচেন। কোভিড পজিটিভ রিপোর্ট দেখাতে পারলেই বিনামূল্যে বাড়িতে পৌঁছে যাবে খাবার। কেবল করোনা আক্রান্ত রোগীরাই নয়, ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি রোগীরা এবং তাদের পরিজনরাও পাচ্ছেন এই সুবিধা।

ভারতে আছড়ে পড়া করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল দেশবাসী। নিত্য লাফিয়ে বাড়ছে সংক্রমিতের সংখ্যা। একই সঙ্গে পাল্লা দিয়ে বেড়ে চলেছে মৃত্যু সংখ্যাও। এ যেন এক মৃত্যুপুরীর দেশ। নিত্য স্বজন হারা হচ্ছে হাজার হাজার মানুষ। হাসপাতাল গুলিতে শয্যা, অক্সিজেন, ওষুধ কোন কিছুরই উপযুক্ত জোগান নেই। কারণ জোগানের চেয়ে চাহিদা অনেক বেশি বেড়ে গিয়েছে। এরই মাঝে এসে জুটেছে টিকার আকাল। এমন পরিস্থিতিতে নিজেদের মত করে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অনেক তারকা থেকে শুরু করে সাধারণ মানুষ কিংবা স্বেচ্ছা সেবী সংস্থা গুলি। তাদের মধ্যে তৃণমূল সাংসদ দেবের নাম অন্যতম।

Related posts

৩০ বছর বয়স থেকেই মা হওয়ার প্রস্তুতি নিয়েছিলেন প্রিয়াঙ্কা

News Desk

আলিয়ার প্রেম কাহিনির নায়ক রণবীর

News Desk

রামোজি ফিল্ম সিটির প্রতিষ্ঠাতা রামোজি রাও মারা গেছেন

News Desk

Leave a Comment