Image default
বিনোদন

নায়িকাদের মতো নিখুঁত শরীর আমার নয়: বিদ্যা বালান

বলিউডের নায়িকাদের তালিকায় বরাবরই প্রথম দিকে আসে বিদ্যা বালানের নাম। অভিনয় প্রতিভা দিয়ে বারবার নিজেকে প্রমাণ করলেও, বিদ্যা সমালোচিত হয়েছেন শরীর নিয়ে। কেউ বলেছে ‘মোটা’, তো কেউ আবার ‘ওজন বেশি’! সম্প্রতি লাইফস্টাইল প্রশিক্ষক লুক কৌতিনহোকে দেওয়া সাক্ষাৎকারে তাঁকে বলতে শোনা যায়, ছোট থেকেই এই ডায়েট ও এক্সারসাইজ নিয়ে মায়ের সঙ্গে ঝামেলা লেগেই থাকত তাঁর।

বিদ্যা জানিয়েছেন, এখনো তাঁকে দেখে অনেকেরই ধারণা করেন একেবারেই শরীরচর্চা করেন না তিনি। যদিও সেই ধারণা পুরোপুরি ভুল। নিয়ম করে তিনি ঘাম ঝরান, এক্সারসাইজ তাঁর পছন্দের।

সাক্ষাৎকারে বিদ্যা বলেন, ‘শরীরের জন্য আমাকে অনেক সমালোচিত হতে হয়েছে। এটা মোটেও সহজ ছিল না। আমি সারা জীবন নিজের শরীরকে ঘৃণা করেছি।’

বিদ্যা বালান। ছবি: সংগৃহীত বিদ্যা আরও জানান, কেউ যদি তাঁর কাছে এসে কখনো ওজন কমানোর কথা বলেন, তাহলেও তিনি সেই মানুষটাকে ধন্যবাদ জানান না কখনো। কারণ, শরীর নিয়ে কোনো ধরনের কথা বলাই তাঁর পছন্দ নয়। সঙ্গে যোগ করেন, তিনি ব্যায়াম করতে পছন্দ করেন। কিন্তু তাঁর সম্পর্কে লোকের ধারণা, কোনো দিন এক্সারসাইজ করেন না তিনি।

বিদ্যা বালান। ছবি: সংগৃহীত বিদ্যা বলেন, ‘যেকোনো কারণেই হোক নায়িকাদের মতো নিখুঁত শরীর আমার নয়। যদিও এর কারণটা এখনো বের করতে পারিনি।’

বিদ্যা জানান, তিনি ছোট থেকেই গোলগাল। তাঁর মা ক্রমাগত চেষ্টা করতেন ওজন কমানোর। এমনকি, স্কুলেও বন্ধুরা তাঁর শরীর নিয়ে মজার মজার নাম দিতেন। এ নিয়ে বিদ্যা বলেন ‘আমি ছোটবেলা থেকেই নিজের শরীরকে ঘৃণা করে বড় হয়েছি। খুব কম বয়সে হরমোনের সমস্যাও তৈরি হয়েছিল আমার শরীরে।’

সম্প্রতি হওয়া একটি ঘটনাও ফাঁস করেন তিনি। ম্যাসাজ করতে আসা এক মহিলা তাঁর শরীর নিয়ে কুরুচিকর মন্তব্য করেছিলেন। ম্যাসাজ রুম থেকে বের হয়ে স্বামী সিদ্ধার্থ রায় কাপুরকে দেখে তখন কেঁদে ফেলেন বিদ্যা।

চার বছর পর বড় পর্দা থেকে বিরতির পর বিদ্যাকে সব শেষ দেখা গেছে ‘নিয়ত’ সিনেমায়। বক্স অফিসে মিশ্র প্রতিক্রিয়া পায় সিনেমাটি।

Source link

Related posts

প্রধান অভিনেতাদের সঙ্গে খেতে চাওয়ার আবদার, ঘাড় ধাক্কা খেয়েছিলেন নওয়াজ

News Desk

মুক্তি পেল টেইলর সুইফটের ‘মিডনাইটস’

News Desk

এমন কিছু কাজ করতে চাই যেন দর্শকরা মনে রাখে

News Desk

Leave a Comment