free hit counter
নাম না-করে নুসরাতের পাশে তসলিমা
বিনোদন

নাম না-করে নুসরাতের পাশে তসলিমা

‘ভারতীয় অভিনেত্রী নুসরাত জাহান সঠিক না ভুল’- আপাতত সেই তথ্য বের করতে ব্যস্ত দেশটির পুলিশ। কেউ বলছে, অভিনেত্রী খেয়াল খুশিমতো নিজের সিদ্ধান্ত নিতেই পারেন। আবার কেউ বলছেন, তিনি সংসদে মিথ্যাচার করেছেন। শুধু তাই নয়, জননেতা হিসেবে বারবার নিজেকে বিবাহিত দাবি করে সাধারণ মানুষকে ঠকিয়েছেন।

নুসরাত জাহানের এমন বিতর্কে এখনও কোনো মতামত প্রকাশ করতে ভারতীয় চলচ্চিত্র অঙ্গনের কাউকে। তবে এবার নুসরাত পাশে পেলেন বাংলাদেশের বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিনকে। সম্প্রতি তসলিমা নাসরিন তার ফেসবুকে একটি স্ট্যাটাসে দেন। সেখানে নাম না উল্লেখ করলেও সেটা নুসরাতের সমর্থনেই দেওয়া হয়েছে বলে মনে করছেন নেটজেনদের একটা অংশ।

নারী-পুরুষের বহুগামিতা নিয়ে ফেসবুকে পোস্টটি করেন তসলিমা নাসরিন। সেখানে লেখিকা প্রশ্ন তোলেন, নারীর পাশাপাশি পুরুষের বহুগামিতাতেও কী সমানভাবে সরব হন সবাই? গৌরী দেবী এবং সুপ্রিয়া দেবী- দুই জনের সঙ্গেই থাকতেন উত্তম কুমার। এমনটাও উল্লেখ করেছেন তসলিমা। লিখেছেন, সমরেশ বসুও একসঙ্গে দুই বোনকে বিয়ে করেছিলেন। তাদের নিয়ে কেন কিছু কেউ বলে না? লেখেন, ‘যে মেয়েটির নিন্দা করছো, সেও তো একজনকে ছেড়ে আরেকজনকে নিয়ে থেকেছে। যা করেছে প্রকাশ্যে, লুকিয়ে নয়, কাউকে ঠকিয়ে নয়। তাহলে তার নিন্দা করছো কেন?

যদিও এই লেখা সামনে আসতে নেটজেনদের কটাক্ষের সম্মুখীন হতে হয় তসলিমাকেও। তাকে মনে করিয়ে দেওয়া হয় সংসদ হিসেবে শপথ নেওয়ার সময় নুসরাত নিজেকে বিবাহিত হিসেবে দাবি করেছিলেন। নিজের নাম নিয়েছিলেন, ‘নুসরত নিখিল রুহি জৈন’।

তারপরে অবশ্য নিজের পোস্টে করা একজনের মন্তব্যের জবাব দেন তসলিমা। জানান, ‘কোনো ব্যক্তি এই লেখার বিষয় নয়। পুরুষতান্ত্রিক সমাজে নারীর বহুগামিতা এই লেখার বিষয়।’

এর আগেও নুসরাতের সমর্থনে পোস্ট করেছিলেন তসলিমা। সেখানে তিনি লিখেছিলেন, ‘নিখিল, যশ দুইই সমান। একজন স্বাধীনচেতা নারী বাস্তবে কখনই আকাঙ্ক্ষিত পুরুষ পেতে পারেন না।

Related posts

অন্তরঙ্গতা মানেই যৌনতা নয়, বললেন নুসরাত

News Desk

নুসরাতের বিয়ে-বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন যশ

News Desk

অনেকবার বলার পরেও নুসরাত বিয়ের রেজিস্ট্রেশন করেনি : নিখিল

News Desk