free hit counter
বিনোদন

নাটকে ফুটবল বিশ্বকাপ উন্মাদনা 

কাতারে বিশ্বকাপ ফুটবল শুরু হতে আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। পুরো বিশ্ব মেতেছে ফুটবলের মেগা আসর নিয়ে। পিছিয়ে নেই বাংলাদেশের বিনোদনজগৎ। ফুটবল বিশ্বকাপকে কেন্দ্র করে নির্মাণ করা হয়েছে বেশ কিছু নাটক। কয়েকটি নাটক নিয়েই এই আয়োজন।

‘ব্রাজিল বনাম আর্জেন্টিনা রিলোডেড’
ফুটবল বিশ্বকাপের উন্মাদনায় নতুন মাত্রা যোগ করতে মাবরুর রশিদ বান্নাহ নির্মাণ করছেন ‘ব্রাজিল বনাম আর্জেন্টিনা রিলোডেড’। এর গল্প লিখেছেন মোসাব্বের হোসেন মুয়িদ। বিশ্বকাপ ফুটবল শুরুর দিকে এটিএন বাংলায় প্রচার শুরু হবে ১০ পর্বের এই নাটক। এ ছাড়া ইউটিউব চ্যানেল ‘গোল্লাছুট’-এ দেখা যাবে ধারাবাহিকটি। এতে অভিনয় করেছেন যাহের আলভী, আরশ খান, ফারুক আহমেদ, কচি খন্দকার প্রমুখ।

‘ব্যাচেলর ফুটবল’
ফুটবল বিশ্বকাপ উপলক্ষে ব্রাজিল ও আর্জেন্টিনাকে নিয়ে নাটক নির্মাণ করেছেন কাজল আরেফিন অমি। নাটকের নাম ‘ব্যাচেলর ফুটবল’। এতে অভিনয় করেছেন ‘ব্যাচেলর পয়েন্ট’-এর অভিনেতারা। নির্মাতা জানিয়েছেন, বিশ্বকাপ ফুটবল চলাকালীন বাংলাদেশে সবচেয়ে আলোচনায় থাকা দুই দল ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের কথা ভেবে হাসির এই নাটক নির্মাণ করেছেন। এতে তুলে ধরা হবে এই দুই দলকে ঘিরে ভক্তদের মজার সব কাণ্ড। এতে অভিনয় করেছেন জিয়াউল হক পলাশ, মিশু সাব্বির, মারজুক রাসেলসহ আরও অনেকে।

ফুটবল বিশ্বকাপকে কেন্দ্র করে নির্মাণ করা নাটক। ছবি: সংগৃহীত  ‘জার্সি’
ফুটবল বিশ্বকাপ উপলক্ষে ‘জার্সি’ নামের নাটক নির্মাণ করছেন মিজানুর রহমান আরিয়ান। এতে তৌসিফ ও জোভানের সঙ্গে থাকছেন কেয়া পায়েল। দুই বন্ধুর ফুটবল উন্মাদনা ঘিরেই ‘জার্সি’র গল্প আবর্তিত হয়েছে। এতে হাস্যরসের পাশাপাশি ফুটবল খেলার প্রতি তারুণ্যের আবেগ-ভালোবাসা ফুটে উঠবে।

‘ঢাকাইয়া ওয়ার্ল্ডকাপ’
‘ঢাকাইয়া ওয়ার্ল্ডকাপ’ নামের এই নাটক রচনা ও পরিচালনা করেছেন মুহাম্মদ মিফতাহ্ আনান। ফুটবল বিশ্বকাপ নিয়ে পুরান ঢাকার নানা ঘটনা তুলে আনা হয়েছে নাটকটিতে, যেখানে আর্জেন্টিনার ‘ডাই হার্ট ফ্যান’ হয়ে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব আর ব্রাজিলের সাপোর্টার হয়েছেন ফারহান আহমেদ জোভান। আরও আছেন সানজানা সরকার রিয়া, হারুন অর রশিদ, সিয়াম, আনোয়ার, সানী প্রমুখ।

ফুটবল বিশ্বকাপকে কেন্দ্র করে নির্মাণ করা নাটক। ছবি: সংগৃহীত  ‘ভিলেজ কাপ ফুটবল’
আব্রাহাম তামিমের রচনায় ‘ভিলেজ কাপ ফুটবল’ নামের নাটক নির্মাণ করেছেন এম আই মনির। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জামিল হোসাইন, সাইদুর রহমান পাভেল, সাওন মজুমদার, সফিক খান দিলু, রুমি, তামিম খন্দকার, আব্রাহাম তামিম প্রমুখ। নাটকটি প্রযোজনা করেছেন ইফতেখার শুভ। বিশ্বকাপ চলাকালীন ২৬ পর্বের এই নাটক বাংলা টিভিতে প্রচারিত হবে।

‘গৃহ বিশ্বকাপ’
মিতুল খান নির্মাণ করেছেন ‘গৃহ বিশ্বকাপ’ নামে একটি একক নাটক। এতে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, রুকাইয়া জাহান চমক, আইরিন আফরোজ প্রমুখ।

Source link

Bednet steunen 2023