free hit counter
বিনোদন

নাটকে পাবেলের চাটগাঁইয়া ভাষায় গান

চট্টগ্রামের ছেলে জাহেদ পারভেজ পাবেল। এই প্রথম নিজ এলাকার ভাষায় গাইলেন এই কণ্ঠশিল্পী। চাঁটগাইয়া ভাষায় তৈরী গানের নাম ‘কমলা’। আদিব কবিরের কথা, সুর ও সংগীতে গানটি থাকছে ঈদের নাটকে। নাটকের নাম ‘চাঁটগাইয়া গোলমাল’। পাবেল বলেন,‘মজার একটা মৌলিক গান গাইলাম। চট্রগ্রামের একঝাঁক তারকা নিয়ে নির্মিত নাটকটিও দর্শক বেশ পছন্দ করবে। চাঁটগাইয়া ভাষার নাটক দেখার জন্য সবাই খুব আগ্রহ নিয়ে অপেক্ষা করে আর আমি যেহেতু চট্টগ্রামের ছেলে তাই একটু বেশি এক্সসাইটেড। আশা করছি গান ও নাটক দুটোই সবাই খুব উপভোগ করবেন এই ঈদে।’

‘চাঁটগাইয়া গোলমাল’ নাটকটি পরিচালনা করেছেন রুবেল হাসান। অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, সাবিলা নূর, মুকিত জাকারিয়া, চিত্রলেখা গুহ, হিন্দোল রয়, নাবিলা প্রমুখ। প্রকাশ পাবে ক্লাব ১১ এন্টারটেইনমেন্ট এর ইউটিউব চ্যানেলে ১৪জুলাই সন্ধ্যা ৭টায়।

জাহেদ পারভেজ পাবেল। ছবি: ফেসবুক থেকে মহিদুল মহিম নির্মিত ‘শিল্পী’ নাটকের দুইটি গানে নারী ও পুরুষ উভয়ের কণ্ঠই দিয়েছিলেন জাহেদ পারভেজ পাবেল। আর উভয় কন্ঠে গেয়ে চমক দেখিয়েছেন তিনি। নাটকটিতে অভিনয় করেছেন আফরান নিশো ও মেহজাবিন চৌধুরী। এই নাটকে দুটি গান ছিল, একটি হলো ‘বুক চিন চিন করছে’। গানটির মূল শিল্পী এন্ড্রু কিশোর ও ডলি সায়ন্তনী। অপর গানটির নাম ‘বিধি তুমি বলে দাও’। যার মূল শিল্পী এন্ড্রু কিশোর, কনকচাঁপা ও বিপ্লব। পুরুষ ও নারী উভয় কণ্ঠে এই দুটি গানই কাভার করেছেন পাবেল। নাটকে গানের সঙ্গে পারফর্ম করেছেন জনপ্রিয় অভিনেতা আফরান নিশো। গান দুটির সংগীতায়োজন করেছেন আভরাল সাহির। ‘বুক চিন চিন করছে’ গানটি ইউটিউবে চার কোটিরও বেশি দেখেছেন দর্শক।

উল্লেখ্য, প্রায় ১০টি মিক্স অ্যালবামে কাজ করেছেন পাবেল। তার প্রথম সলো অ্যালবাম রিলিজ পায় ২০১৫ সালে। একাধিক গানের ভিডিও প্রকাশ পেয়েছে তরুণ এই কণ্ঠশিল্পীর। নাটকের গানেও রয়েছে তার ব্যাপক জনপ্রিয়তা।

Source link