free hit counter
বিনোদন

নতুন গল্পকার ও অভিনয়শিল্পীর খোঁজে ফিকশন ফিয়েস্তা

আরটিভি ও প্রিয়ন্তীর যৌথ উদ্যোগে শুরু হতে যাচ্ছে নতুন গল্পকার ও অভিনয়শিল্পী খুজে বের করার আয়োজন ‌‘আরটিভি ফিকশন ফিয়েস্তা ইন এসোসিয়েসন উইথ প্রিয়ন্তী’। একঝাঁক আগামীর তারকা অভিনয়শিল্পী যারা মূল চরিত্রে অভিনয় করবেন, আরেক দল গল্পকার তৈরির জন্য এই আয়োজন।

ইতিমধ্যে শুরু হয়ে গেছে কার্যক্রম। নতুন গল্পকারদের গল্প ও অভিনয় শিল্পীদের নিয়ে নির্মিত ২টি করে একক নাটক প্রতি সপ্তাহে প্রচারিত হবে আরটিভিতে এবং বছর শেষে প্রচারিত মোট ১০০টি একক নাটক থেকে সোশাল মিডিয়ার মাধ্যমে নির্বাচিত সেরা অভিনয়শিল্পী ও সেরা গল্পকারদেরকে পুরস্কৃত করা হবে।

অভিনয়শিল্পী এবং গল্পকার এই দুটি ক্যাটাগরিতে রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলছে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলবে আগামী ৩১ জুলাই মধ্যরাত পর্যন্ত। তাই আগ্রহী যারা এখনও রেজিষ্ট্রেশন করেননি তাদেরকে এখনই রেজিষ্ট্রেশন করতে অনুরোধ জানিয়েছে আয়োজকরা।

প্রিয়ন্তীর সিইও মনোয়ার পাঠান বলেন, ‘অভিনয়শিল্পী ক্যাটাগরিতে যারা অংশগ্রহণ করতে চায় তারা তাদের অভিনয়ের সর্বোচ্চ ১-২ মিনিটের ভিডিও ক্লিপ এবং যারা গল্পকার ক্যাটাগরিতে অংশগ্রহণ করতে চায় তারা তাদের গল্পটি পিডিএফ ফাইল করে Rtv Fiction Fiesta ফেইজ বুক পেইজে ইনবক্স করতে পারেন। চাইলে তারা [email protected] এই ই-মেইলেও পাঠিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন।’

তিনি জানান, জুলাই মাসে রেজিষ্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হলে আগস্ট ১১ তারিখে প্রাথমিক বাছাইকৃতদের ফলাফল জানিয়ে দেয়া হবে। প্রাথমিক বাছাইকৃতদের মধ্য হতে চূড়ান্ত বাছাই করা হবে আগামী ১৮-২০ আগস্ট ঢাকায়।

চূড়ান্তভাবে যারা নির্বাচিত হবে তাদেরকে গ্রুমিং করে নাটকের শুটিংয়ের জন্য তৈরি করা হবে ২২ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বরের মধ্যে। আশা করা যাচ্ছে তাদেরকে নিয়ে সেপ্টেম্বরের ১০ তারিখের দিকে নিয়মিতভাবে শুটিং শুরু করা হবে। সেগুলো প্রচার করা হবে অক্টোবর থেকে।

টেলিভিশন নাট্য মাধ্যমকে আরোও সমৃদ্ধ করার এই মহতি উদ্যোগের সাথে বাংলাদেশের বিখ্যাত সব অভিনয়শিল্পী, নাট্যপরিচালক, কলাকুশলী, গল্পকার, নাট্যকার, বিনোদন ভুবনের সংশ্লিষ্টরা পাশে আছেন।

এর আয়োজকরা মনে করেন, নতুন শিল্পীদের নিয়ে কাজ করা সত্যিই চ্যালেঞ্জ। কিন্তু মেধাবী ও প্রতিভাবান অভিনয়শিল্পী বা গল্পকারদের তৈরি করে মান সম্মত নাটক নির্মাণ করা দুঃসাধ্য কোনো ব্যাপার নয়।

Source link