free hit counter
বিনোদন

দুরন্ত টিভিতে বুদ্ধপূর্ণিমার নাটক ‘হৈ হৈ হল্লা’

বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রধান উৎসব শুভ বুদ্ধপূর্ণিমা উপলক্ষে দুরন্ত টিভিতে প্রচারিত হবে নাটক ‘হৈ হৈ হল্লা’। শুভ বুদ্ধপূর্ণিমাকে ঘিরে ৫টি ভিন্ন ভিন্ন ধর্মাবলম্বী পরিবারের হাসি-আনন্দের চিত্র গল্প আকারে তুলে ধরা হয়েছে এ নাটকে। ফলে ‘হৈ হৈ হল্লা’ নাটকটি একই সাথে আনন্দ, হাসি, শিক্ষা ও অসম্প্রদায়িকতার প্রতিচ্ছবি।

একটি বাড়ি, যেখানে বিভিন্ন ধর্মের কয়েক পরিবারের বাস। শুভ বুদ্ধপূর্ণিমা উপলক্ষে সেখানে চলে উৎসবের আয়োজন। সেই আয়োজনে সবার দৃষ্টি এড়িয়ে অদ্ভুত এক লোক ঢুকে পড়ে বাড়িতে। সে চুরি করে বই আর খাবার, কথা বলে সাধু ভাষায়। লোকটিকে কেন্দ্র করে ঘটতে থাকে মজার মজার ঘটনা। নাটকে বৌদ্ধধর্মের পঞ্চশীলের ভাবটিও ফুটিয়ে তোলা হয়েছে।

‘হৈ হৈ হল্লা’ নাটকের দৃশ্য। ছবি: দুরন্ত টিভি ‘হৈ হৈ হল্লা’ নাটকে একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন ফারুক আহমেদ। এছাড়া শিশু শিল্পী চরিত্রে অভিনয় করেছে যারার তাহের সোবহান, মানহা মেহজাবিন, আরিশা, পূর্ণ বড়ুয়া, সুমেধ চাকমা ও স্বৌজঃ সায়ন্তন। নাটকটি লিখেছেন শাওন কৈরি, পরিচালনা করেছেন তোফায়েল সরকার।

দুরন্ত টিভির শুভ বুদ্ধপূর্ণিমার বিশেষ আয়োজনে ‘হৈ হৈ হল্লা’ নাটকটি দেখা যাবে আগামীকাল রোববার দুপুর ১টা ৩০ মিনিট ও সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে।

Source link