free hit counter
বিনোদন

তমালের ‌নতুন পরিচয়, নজর দিয়ে আত্মপ্রকাশ

বাংলাদেশের সংগীত অঙ্গণে এক পরিচিত নাম তমাল। যদিও নিজেকে টিএমএল বলে পরিচয় দিতে পছন্দ করেন এই সংগীতশিল্পী। মূলত কিবোর্ড বাজান। আর এই পরিচয়েই গানের মানুষ চেনেন তাকে। ১৮ বছরের বেশি সময় ধরে দেশের জনপ্রিয় ব্যান্ড ফিলিংস এবং নগর বাউলের সঙ্গে কাজ করছেন।

তবে কিবোর্ডিস্ট পরিচয়ের বাইরে তার কণ্ঠশিল্পী পরিচয়টা চাপা পড়েছিল দীর্ঘ বছর। ৩২ বছরের সংগীত জীবনে তমালের অর্জনও কম না। তার নিজের গাওয়া গান নিয়ে ‘টেলিফোন’, ‌ নামে একটি অ্যালবাম প্রকাশ করেছিল জি সিরিজ। ‘সাত রঙের সাতজন’, ‌‘রঙ বেরঙের মানুষ’ অ্যালবামগুলোতেও রয়েছে তার গান। লেজার ভিশন প্রকাশ করেছিল তার সংগীত পরিচালনায় ‘ফ্রি কালচার’ নামে একটি অ্যালবাম। ফাহমিদা নবী, বাপ্পা মজুমদারের জনপ্রিয় গানের সুর ও সংগীতও তার করা।

স্ট্রালিং ও তীর্থক ব্যান্ডের সাবেক এই সদস্য এবার নিজের একক গান নিয়ে পর্দার আড়াল থেকে প্রক্যাশ্যে আসছেন। ‘নজর’ নামের গান দিয়েই সংগীত জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করতে যাচ্ছেন তিনি। মৌমিতার লেখা গানটির সুর ও সংগীত করেছেন শিল্পী নিজেই। গানটি নিয়ে তৈরি হয়েছে একটি মিউজিক ভিডিও। চলচ্চিত্র অভিনেত্রী কেয়া ও তমালকে দেখা যাবে ভিডিওর গল্পে। ভিডিওটি নির্মাণ করেছে পূণ্যফিল্মস টিম।

২৮ জুন ঢাকার বিশ্ব সাহিত্য কেন্দ্রে মিউজিক ভিডিওটির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন তমালের দীর্ঘদিনের সঙ্গীত জীবনের বন্ধুরা, ছিলেন ফাহমিদা নবী, মাকসুদ, গোলাম মোরশেদ, সজীব দাস, আহসান কবির, অভিনেত্রী কেয়া, রাশিদ পলাশসহ মিউজিক ভিডিওটির মডেল ও কলাকুশলিরা।

তমাল বলেন, ‘সব কিছুই নতুন করে শুরু করছি। স্টেজের ব্যাক সাইডে বসে এতোদিন কাজ করেছি। এখন একটু সামনে থেকে শ্রোতাদের মন জয় করতে চাই। নজর দিয়ে শুরু। ঈদের আগে আরও একটা গান ছাড়ার ইচ্ছা আছে। আমার জন্য সবাই দোয়া করবেন। যে কোনো বয়স থেকে জীবনে যেকোনো কিছু শুরু করা যায়। আমি তার প্রমাণ দিতে চাই আবারও।’

নজর গানটি প্রকাশ পায় টিএমএল ইউটিউব চ্যানেলে।

Source link