free hit counter
জাতিসংঘের পদ হারালেন রণদীপ
বিনোদন

জাতিসংঘের পদ হারালেন রণদীপ

ভারতীয় জনপ্রিয় অভিনেতা রণদীপ হুদা। তাকে কনভেনশন ফর দ্য কনজারভেশন অফ দ্য মাইগ্রেটরি স্পেসিজ অফ ওয়াইল্ড অ্যানিমালস এর শুভেচ্ছাদূতের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। সিএমসি মূলত জাতিসংঘের একটি পরিবেশগত চুক্তি।

এ চুক্তি থেকে থেকে হঠাৎ করে রণদীপকে সরিয়ে নেওয়ার মুলে রয়েছে রণদীপের একটি ভিডিও। সেটি দেখে জানা যায়, বেশ কয়েক বছর আগে রণদীপ ভারতের উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতীকে নিয়ে রসিকতা করছেন।

২০১২ সালের সেই ভিডিও হঠাৎ করেই ভাইরাল হয়ে যায় চলতি সপ্তাহে। মিডিয়া হাউজ দ্বারা আয়োজিত একটি অনুষ্ঠানে রণদীপের মন্তব্যগুলো ছিল বর্ণবাদী এবং কুরুচিপূর্ণ। এজন্য তার বিরুদ্ধে ফুঁসে উঠেছে নেটবাসী।

সিএমএস সচিবালয় তাদের বিবৃতিতে হুদাকে দূতের পদ থেকে অপসারণের ঘোষণা দিয়ে বলেছে, ‘সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওতে রণদীপের মন্তব্যগুলো অবশ্যই কুরুচিপূর্ণ। এমন একজন মানুষ কখনই সিএমএস সচিবালয় বা জাতিসংঘের মূল্যবোধকে প্রতিফলিত করেন না।

২০২০ সালের ফেব্রুয়ারিতে হুদাকে মাইগ্রেটরি স্পেসির সিএমএস দূত হিসাবে নিয়োগের সময় কর্তৃপক্ষ তার ভিডিও এবং মানসিকতার বিষয়ে অবগত ছিলো না।’

২০১২ সালের সেই ভিডিওটি টুইটারে ভাইরাল হয় ২৫ মে। এরপর থেকেই সাবেক মুখ্যমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের কারণে অনেকেই রণদীপকে জনসমক্ষে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। আবার অনেকে অভিনেতার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকিও জানিয়েছেন। তবে এ ইস্যুতে রণদীপ এখন পর্যন্ত কোনো মন্তব্য করেননি।

Related posts

ক্যাটরিনা-ভিকির ‘শতকোটি রুপির বিয়ে’ আজ

News Desk

করোনায় মারা গেলেন সঙ্গীত পরিচালক শ্রাবণ রাঠোর

News Desk

দীপিকার নায়ক হতে পারলেন না ঈশান

News Desk
Bednet steunen 2023