free hit counter
বিনোদন

‘জল’ গানে প্রশংসিত লগ্না

ঈদে নতুন গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হলেন কণ্ঠশিল্পী রাহিদা লগ্না। গানের শিরোনাম ‘জল’। লগ্নার কণ্ঠে এই গান লিখেছেন ও সুর করেছেন তাপস চৌধুরী। সংগীতায়োজন করেছেন এম এইচ রাহেল।

জি সিরিজের ব্যানারে ‘জল’ গানটির ভিডিও প্রকাশ হয়েছে। ভিডিও প্রকাশের পর শ্রোতা দর্শক মহলে বেশ সাড়া ফেলেছে। শ্রোতারা গানটির প্রতি ভালোলাগা প্রকাশ করেছেন। এই গানের ভিডিওচিত্রের নির্দেশনা দিয়েছেন ইকবাল হোসাইন।

গান প্রসঙ্গে লগ্না বলেন, ‘আমি ফোক গান করতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করি। ঈদের প্রকাশিতব্য গানটির কথা, সুর ও সংগীতায়োজন-সবকিছুই দারুণ হয়েছে। এ সময়ের শ্রোতাদের চাহিদা ও নিজের পছন্দ দুটির সমন্বয়েই গানটি তৈরি করেছি। আশা করছি শ্রোতাদের গানটি ভালো লাগবে।’

রাহিদা লগ্না। ছবি: ফেসবুক ছোটবেলা থেকেই গান শিখছেন লগ্না। তার প্রথম সংগীতগুরু শ্রী স্বপন কুমার সাহা। লগ্না বলেন,‘ বাবা রাফেউল ইসলাম এবং আনোয়ারা খাতুনের ইচ্ছাতে গানে আসা। শ্রী স্বপন কুমার সাহার কাছে ৪ বছর বয়সে গান শিখতে শুরু করি। তারপর দীর্ঘদিন আমার চাচা রাশেদুল ইসলামের কাছে গান শিখেছি। জামালপুর শিল্পকলা একাডেমি ও লোকজ থেকেও নেওয়া হয়েছে গানের প্রশিক্ষণ। ঢাকায় এসে নজরুল  ইনস্টিটিউট থেকে গানের তালিমা নেওয়া হয়েছে দীর্ঘদিন।’

লগ্না সরল নামে ব্যান্ড দলের সঙ্গে যুক্ত ছিলেন দীর্ঘদিন। দলটির ব্যানারে প্রকাশিত তার কণ্ঠে ‘দেহতরী’ শিরোনামের একটি গান শ্রোতাদের প্রশংসা পেয়েছিল।

 

Source link