Image default
বিনোদন

জন্মদিনে টাইম ম্যাগাজিনের সম্মাননা পেলেন আয়ুষ্মান খুরানা

বলিউডের জনপ্রিয় অভিনেতা আয়ুষ্মান খুরানার ৩৯তম জন্মদিন আজ। আর এই জন্মদিনের ঠিক আগেই সুখবরটা পেয়েছেন আয়ুষ্মান। টাইম ম্যাগাজিন অভিনেতাকে সম্মানজনক ‘হ্যালোড টাইম ১০০ ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড ২০২৩’-এর জন্য নির্বাচিত করেছে। প্রসঙ্গত, আয়ুষ্মান একমাত্র ভারতীয় হিসাবে টাইম ম্যাগাজিনের ১০০ ইমপ্যাক্ট অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত হয়েছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

প্রসঙ্গত, এ নিয়ে দ্বিতীয়বার টাইম ম্যাগাজিনের তরফে সম্মানিত হচ্ছেন আয়ুষ্মান। এর আগে টাইম ম্যাগাজিনের ২০২০ সালের বিশ্বের ১০০ জন প্রভাবশালীর তালিকায় নির্বাচিত হয়েছিলেন তিনি। সেবারও বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ ব্যক্তিত্বের তালিকায় একমাত্র ভারতীয় অভিনেতা হিসেবে জায়গা করে নিয়েছিলেন তিনি।

এই পুরস্কারের বিষয়ে আয়ুষ্মান খুরানা বলেন, ‘এ নিয়ে দ্বিতীয়বার মর্যাদাপূর্ণ টাইম ম্যাগাজিন ক্যামেরার পাশাপাশি ক্যামেরার বাইরেও আমাকে স্বীকৃতি দেওয়ার জন্য বেছে নিয়েছে। এই সম্মানে আমি গর্বিত এবং সম্মানিত বোধ করছি। এই বছর আমাকে টাইমের ১০০ ইমপ্যাক্ট সম্মান প্রদান করায় আয়োজকদের প্রতি কৃতজ্ঞ।’

প্রসঙ্গত, সিনেমার পাশাপাশি শিশু অধিকার সুরক্ষার জন্য ইউনিসেফের রাষ্ট্রদূত হিসেবে নিজের কাজের জন্য এই সম্মান পেয়েছেন আয়ুষ্মান।

অভিনেতা আয়ুষ্মান খুরানা। ছবি: ইনস্টাগ্রাম উল্লেখ্য, বলিউড বক্স অফিসের নিয়ন্ত্রণ ‘গদর ২’ ও ‘জওয়ান’-এর হাতে থাকলেও মুক্তির তৃতীয় সপ্তাহে এসে গুটি গুটি পায়ে ব্যবসা করছে আয়ুষ্মান খুরানার ‘ড্রিম গার্ল-২’। ইতিমধ্যে সিনেমাটির আয় শত কোটি রুপি পেরিয়েছে। আর ‘ড্রিম গার্ল ২’-এর মাধ্যমে পঞ্চমবারের মতো শত কোটির ক্লাবে পৌঁছেছেন আয়ুষ্মান খুরানা। এর আগে বক্স অফিসে শত কোটি রুপি আয় করেছিল আয়ুষ্মানের ‘আন্ধাধুন’, ‘বাধাই হো’, ‘ড্রিম গার্ল’ ও ‘বালা’।

বালাজি টেলিফিল্মসের ব্যানারে একতা কাপুর ও শোভা কাপুরের প্রযোজনায় ‘ড্রিম গার্ল’-এর পর ‘ড্রিম গার্ল ২’ও পরিচালনা করেছেন নির্মাতা রাজ শান্ডিল্য। সিনেমাটিতে এবার আয়ুষ্মানের বিপরীতে অভিনয় করেছেন অনন্যা পান্ডে। এ ছাড়া সিনেমাটিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন রাজপাল যাদব, আসরানি, সীমা পাহওয়াস, মনোজ জোশী, পরেশ রাওয়াল ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পায় গত ২৫ আগস্ট।

সুজিত সরকারের ছবি ‘ভিকি ডোনার’-এর মাধ্যমে প্রথমবার আলোচনায় আসেন আয়ুষ্মান। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি অভিনেতাকে। তাঁর ঝুলিতে রয়েছে ‘নটাংকি সালা’, ‘বেয়াকুফিয়া’, ‘দম লাগাকে হাইসা’, ‘আন্ধাধুন’, ‘আর্টিকেল ১৫’, ‘বালা’র মতো একাধিক হিট ছবি। ‘আন্ধাধুন’ ছবির জন্য ২০১৯ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান এই অভিনেতা।

Source link

Related posts

এবার পাকিস্তানি সিরিয়ালে আব্দুল আলীমের গান, মিশ্র প্রতিক্রিয়া

News Desk

বিয়ের খবর দিলেন চিত্রনায়ক জিয়াউল রোশান

News Desk

হঠাৎ কেন কঙ্গনাকে ধন্যবাদ দিলেন তাপসী পান্নু ?

News Desk

Leave a Comment