free hit counter
বিনোদন

জনি ডেপের আসল নাম জানুন

‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ সিনেমার ক্যাপ্টেন জ্যাক স্প্যারো চরিত্রের বদৌলতেই হলিউড অভিনেতা জনি ডেপকে চিনেছে বিশ্ববাসী। অনেক ভক্তর কাছে তাঁর পরিচিতি জ্যাক স্প্যারো নামে।

১৯৯০ সালে কাল্ট-ফেবারিট পরিচালক জন ওয়াটার্সের ‘ক্রাই-বেবি’ সিনেমায় অভিনয় দিয়ে প্রথম প্রশংসিত হন জনি ডেপ। হলিউডি সিনেমায় নামতে গিয়ে অনেক তারকাকেই নিজের নাম পুরোপুরি বদলে ফেলেতে হয়। জনি ডেপকেও সেই পথে হাঁটতে হয়েছে। তবে তাঁকে সম্পূর্ণ নতুন নাম গ্রহণ করতে হয়নি। তথ্যকোষ ব্রিটানিকা অনুসারে, জন্মের সময় ডেপের নাম ছিল জন ক্রিস্টোফার ডেপ দ্বিতীয়। কিছুটা বদলে জনি ডেপ করা হয় তাঁর নাম। 

জনি ডেপের আসল নাম জন ক্রিস্টোফার ডেপ দ্বিতীয়। ছবি: রয়টার্স ১৯৬৩ সালে যুক্তরাষ্ট্রের কেনটাকিতে জন্ম এই জনি ডেপের। চার ভাইবোনের মধ্যে তিনি সবার ছোট। তাঁর বয়স যখন ১৫, তখন বিবাহবিচ্ছেদ হয় তাঁর মা স্যু পালমার ও বাবা জন ক্রিস্টোফার ডেপের। পড়াশোনার প্রতি বিশেষভাবে আগ্রহী ছিলেন না ডেপ। সংগীতের প্রতি তীব্র আবেগ ছিল তাঁর। সংগীতে ক্যারিয়ার গড়তে হাই স্কুল ছেড়েছিলেন ডেপ। তবে চলচ্চিত্রে অভিনয় শুরুর পর সংগীত থেকে লাইনচ্যুত হন তিনি। 

জনি ডেপের উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হলো—দ্য পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান সিরিজ, এডওয়ার্ড সিজরহ্যান্ডস, ফাইন্ডিং নেভারল্যান্ড, ব্ল্যাক ম্যাস, ট্রানসেন্ডেন্স, স্লিপি হলো, ব্লো, দ্য নাইন্থ গেইট, ডার্ক শ্যাডো, দ্য লোন রেঞ্জার, এলিস ইন ওয়ান্ডারল্যান্ড, চার্লি অ্যান্ড দ্য চকলেট ফ্যাক্টরি ও মিনামাতা।

Source link