free hit counter
‘গোল্ডা’ ছবিতে প্রধানমন্ত্রীর ভূমিকায় দেখা যাবে হেলেন মিরেনকে
বিনোদন

‘গোল্ডা’ ছবিতে প্রধানমন্ত্রীর ভূমিকায় দেখা যাবে হেলেন মিরেনকে

‘দ্য কুইন’ ছবিতে অভিনয়ের জন্য অস্কার জিতে নেওয়া হেলেন মিরেন এবার প্রধানমন্ত্রীর চরিত্রে পর্দায় আসছেন। ইসরায়েলের প্রথম নারী প্রধানমন্ত্রী গোল্ডা মেয়ারের বায়োপিক ‘গোল্ডা’য় অভিনয় করবেন তিনি। ছবিটি পরিচালনা করবেন স্বল্পদৈর্ঘ্য বিভাগে অস্কার-জয়ী ইসরায়েলি নির্মাতা গাই নাতিভ।

এ ছবিতে মেয়ারের শাসনামলের উত্তেজনাকর সময়গুলো ফুটিয়ে তোলা হবে। দায়িত্ব পালন ও সিদ্ধান্ত নেওয়ার অটল অবস্থানের কারণে গোল্ডা মেয়ারকে ‘ইসরায়েলের লৌহমানবী’ বলা হয়, যা সিনেমায় নাটকীয়তার মাধ্যমে ওঠে আসবে।

১৯৭৩ সালের ৬ অক্টোবর সিনাই ও গোলান মালভূমিতে হামলা করে মিশর, সিরিয়া ও জর্ডান। ওই সময়ের মেয়ারের নেওয়া ভূমিকাকে তুলে ধরা হবে ছবিতে। শুধু যুদ্ধের ময়দান নয়, ক্যাবিনেটের পুরুষ সদস্যদের সঙ্গেও কূটনীতির জালে লড়তে হয় তাকে।

নিজ দেশের নারী প্রধানমন্ত্রীকে নিয়ে সিনেমা নির্মাণের সুযোগ পেয়ে ভীষণ খুশি পরিচালক নাতিভ। সঙ্গে ধন্যবাদ দেন হেলেন মিরেনকে।

‘স্কিন’ শিরোনামের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য একাডেমি অ্যাওয়ার্ড পান গাই নাতিভ। এরপর ছবিটিকে পূর্ণদৈর্ঘ্যে রূপ দেন, যা জিতে নেয় আরও কিছু পুরস্কার।

মিরেন ‘দ্য কুইন’ ছবিতে রাণী দ্বিতীয় এলিজাবেথের চরিত্রে অভিনয় করেন। এ ছাড়া গসফোর্ড পার্ক, দ্য লাস্ট স্টেশন ও দ্য ম্যাডনেস অব কিং জর্জ ছবিতে অভিনয়ের জন্য অস্কার মনোনয়ন পান। এরপর তাকে যাবে ‘দ্য ডিউক’ ছবিতে, যা গত বছর ভেনিস চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। মুক্তির অপেক্ষায় আছে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ফ্র্যাঞ্চাইজির ‘এফনাইন’ ও আমাজনের অমনিবাস সিরিজ ‘সলোস’।

সম্প্রতি হেলেন মিরেনকে দেখা গেছে ওম্যান ইন গোল্ড, আই ইন দ্য স্কাই, দ্য ডেবট ও রেড ফ্র্যাঞ্চাইজিতে। এ ছাড়া টিভিতেও দারুণ জনপ্রিয় তিনি।

Related posts

এক সপ্তাহ পর অস্কার, নেই কোনো মাতামাতি!

News Desk

অস্কারে যাচ্ছে ‘রিকশা গার্ল’!

News Desk

সবচেয়ে বয়স্ক অস্কারজয়ী অ্যান্থনি হপকিন্স

News Desk