free hit counter
গীতিকার রাজুব ভৌমিকের প্রতি ফিলিস্তিনি রাষ্ট্রদূতের কৃতজ্ঞতা
বিনোদন

গীতিকার রাজুব ভৌমিকের প্রতি ফিলিস্তিনি রাষ্ট্রদূতের কৃতজ্ঞতা

ইসরায়েলের ছোড়া বোমার আঘাতে ক্ষতবিক্ষত ফিলিস্তিনের পক্ষে একটি ইংরেজী গান লিখেছেন প্রবাসী বাংলাদেশি কবি রাজুব ভৌমিক। গানটির নাম “প্যালেস্টাইন উইল বি ফ্রি”। এর সুর করেছেন তানিম আহমেদ এবং কণ্ঠ দিয়েছেন আহমেদ মুনিফ। রাজধানী ঢাকার মিরর স্টুডিওতে গানটি রেকর্ড করা হয়েছে।

গানটি বাংলাদেশে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানের দৃষ্টি এড়ায়নি। রিলিজ হবার পরের সপ্তাহেই গানটির সংশ্লিষ্ট সবাইকে ফিলিস্তিনের দূতাবাসে আমন্ত্রণ জানানো হয়। এই সময় তিনি গানটি শুনে কেঁদে ফেলেন এবং বলেন, ‘আপনাদের (বাংলাদেশের) কথা ফিলিস্তিন কোনোদিন ভুলবে না।’ গীতিকার-কবি-লেখক রাজুব ভৌমিকের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এ উপলক্ষে প্রদত্ত এক বিবৃতিতে রাষ্ট্রদূত ইউসুফ বলেছেন, “অশান্তির এই অন্ধকার সময়ে আপনার অমূল্য অবদান, অভূতপূর্ব ভালোবাসা, সমর্থন এবং সহযোগিতা উল্লেখযোগ্য পার্থক্য এনেছে এবং আপনার ফিলিস্তিনি ভাই এবং বোনদের আত্মাকে স্পর্শ করেছে।”

এ প্রসঙ্গে রাজুব ভৌমিক বলেন, ‘সারা পৃথিবীর শান্তিকামী মানুষকে শান্তির বার্তা দিতেই গানটির সৃষ্টি। তানিমের সুর, মুনিফের কণ্ঠ আর শাহরুখের অসাধারণ কম্পোজিশনে এত কম সময়ে যে একটা আন্তর্জাতিক মানের গানের সৃষ্টি হয়েছে, তাতেই আমি খুশি। আমার বিশ্বাস ফিলিস্তিন একদিন মুক্ত হবে, শিশুরা আবার খেলবে। রক্তের বদলে সৃষ্টি হবে শান্তির নদী।’

উল্লেখ্য, মিরর এক্সক্লুসিভ-এর ইউটিউব চ্যানেল ও সব অনলাইন প্ল্যাটফর্মে গানটি থেকে প্রাপ্য অর্থ ঢাকার ফিলিস্তিন দূতাবাসের মাধ্যমে ফিলিস্তিনিদের জন্য পাঠানো হবে।

Related posts

রাজধানীর কোথাও তীব্র যানজট কোথাও ফাঁকা

News Desk

আজ ঢাকায় ফিরতে না পারলে বাড়িতে থাকার পরামর্শ

News Desk

ইসরায়েলে কী আবার ক্ষমতায় ফিরছেন নেতানিয়াহু

News Desk