গর্ভের সন্তানের মৃত্যু নিয়ে যা বললেন রানী মুখার্জী
বিনোদন

গর্ভের সন্তানের মৃত্যু নিয়ে যা বললেন রানী মুখার্জী

বলিউডের প্রযোজক আদিত্য চোপড়ার সঙ্গে ২০১৪ সালে বিয়ের পিঁড়িতে বসেন বলিউড অভিনেত্রী রানী মুখার্জী। ২০১৫ সালে তাঁদের ঘরে জন্ম নেয় মেয়ে আদিরা। মেয়ে আদিরা কবে খেলার সঙ্গী পাবে এমন প্রশ্নের সম্মুখীন অনেকবার হতে হয়েছে তাঁকে। সব সময় সে প্রশ্ন হাসিতে উড়িয়ে দিলেও এবার কঠিন সত্য সামনে আনলেন রানী। সামনে আনলেন তাঁর জীবনের এক কঠিন সময়ের কথা। দ্বিতীয়বার মা হওয়ার সুযোগ এসেছিল রানীর। কিন্তু সেসময় দুর্ভাগ্যক্রমে গর্ভপাত হয়ে যায় তাঁর।

সম্প্রতি রানী তাঁর জীবনে ঘটে যাওয়া এই দুর্ঘটনার বিষয়ে মুখ খুলছেন। অস্ট্রেলিয়ার মেলবোর্নে ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল ২০২৩ চলছে। সেখানে গতকাল বৃহস্পতিবার মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রানি। এই অনুষ্ঠানেই তিনি জানান ২০২০ সালে গর্ভবতী ছিলেন তিনি। দ্বিতীয়বার মা হওয়ার প্রহর গুনছিলেন তিনি। কিন্তু তিনি যখন পাঁচ মাসের সন্তানসম্ভবা তখনই তাঁর গর্ভপাত হয়ে যায়।

এ ঘটনাটা ঘটেছিল ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ সিনেমার শুটিং শুরুর আগে। কিন্তু তখন তিনি এই ঘটনা কাউকে জানাননি। অভিনেত্রী ভেবেছিলেন তখন যদি তিনি তাঁর জীবনের এই কঠিন সময়ের কথা বলেন অনেকেই ভাববেন যে এটা স্রেফ একটা প্রমোশনের খেলা। তাই চুপ ছিলেন রানি।

বিজনেস টুডেকে দেওয়া একটি সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন, ‘হয়তো এটাই প্রথমবার যখন আমি বিষয়ে সবার সামনে কথা বলছি। কারণ আজকাল আমরা যাই করি বা বলি না কেন সকলেই ভাবেন সেটা আমরা সিনেমার প্রচারের স্বার্থে বলছি বা করছি। আমি তাই ইচ্ছে করেই আমার সিনেমার প্রচারের সময় এই কথা বলিনি। কিন্তু এটা ২০২০ সালের ঘটনা যখন চারদিকে করোনা মহামারির প্রকোপ চলছে। ২০২০ সালের শেষদিকে আমি দ্বিতীয়বার গর্ভবতী হই। কিন্তু দুর্ভাগ্যবশত পাঁচ মাসের মাথায় আমি আমার সন্তানকে হারাই।’

‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ সিনেমার দৃশ্যে রানী মুখার্জী। ছবি: সংগৃহীত এরপর তিনি জানান, ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ সিনেমার অন্যতম প্রযোজক নিখিল আদভানি তাঁকে সন্তানের মৃত্যুর ১০ দিন পর ফোন করে এই সিনেমার প্রস্তাব দেন। অভিনেত্রী সেই কথা মনে করে বলেন, ‘আমি আমার সন্তানকে হারানোর পরই নিখিল আমাকে ফোন করে গল্পটা বলে। আর কিছু সময় এমন আসে, আপনি ব্যক্তিগত জীবনে সেই একই ফেজের মধ্যে দিয়ে, একই অনুভূতির মধ্য দিয়ে হয়তো যাচ্ছে তখন তেমন কোনও গল্প পেলে এমনই চট করে সেটার সঙ্গে একটা কানেকশন তৈরি হয়ে যায়। আর তা ছাড়া আমি কখনই ভাবিনি যে নরওয়ের মতো দেশে একটি ভারতীয় পরিবারের সঙ্গে এমন কিছু হতে পারে।’

তবে রানি এও জানান যে প্রযোজক নিখিল বা পরিচালক অসীমা ছিব্বর কেউই তাঁর এই মিসক্যারেজের কথা জানতেন না।

উল্লেখ্য, ২০১১ সালে নরওয়েতে এক ভারতীয় দম্পতির সন্তানকে তাঁদের থেকে আলাদা করে দিয়েছিল নরওয়ের ওয়েলফেয়ার সার্ভিস। সেই ঘটনাকে কেন্দ্র করেই তৈরি হয়েছে ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’র গল্প। পরিচালক অসীমা ছিব্বরের এ সিনেমায় এক লড়াকু মায়ের চরিত্রে অভিনয় করেছেন রানী, যিনি সন্তানের স্বার্থে গোটা একটা দেশের সঙ্গে লড়াই চালিয়েছিলেন।

সিনেমাটিতে মায়ের বুক থেকে সন্তানদের কেড়ে নেওয়ার এমনই এক হৃদয়বিদারক গল্প উঠে এসেছে। দুই সন্তানকে ফিরিয়ে আনার জন্য নিরলস চেষ্টা এবং দীর্ঘ মানসিক লড়াইটা দারুণ ফুটিয়ে তুলেছেন রানী মুখার্জী। তাঁর লুক থেকে এক্সপ্রেশন সবকিছুরই প্রশংসা করছেন নেটিজেনরা।

এ সিনেমার একটি গানে কণ্ঠ দিয়েছেন রানী মুখার্জী। ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ সিনেমায় রানীর স্বামীর ভূমিকায় অভিনয় করছেন টালিউড অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। এই সিনেমা দিয়েই বলিউডের পা রাখছেন অনির্বাণ। আরও অভিনয় করেছেন নীনা গুপ্তা, জিম সার্ব প্রমুখ।

Source link

Related posts

আজ ভৈরবের মঞ্চে সময় নাট‍্যদলের ‘ভাগের মানুষ’

News Desk

বিয়ের পর বাজার মন্দা কাজলের

News Desk

‘রাধে’ থেকে প্রাপ্ত আয়ের একটি অংশ দান করা হবে করোনা ত্রাণে

News Desk

Leave a Comment