Image default
বিনোদন

কোটি টাকা সম্মানী চাইলেন শাকিব, বিপাকে পরিচালক

শাকিব খানকে নিয়ে বেশ কিছু আলোচিত সিনেমা বানিয়েছেন বদিউল আলম খোকন। ‘প্রিয়া আমার প্রিয়া’, ‘নিঃশ্বাস আমার তুমি’, ‘ভালোবেসে মরতে পারি’, ‘একবার বলো ভালোবাসি’, ‘নাম্বার ওয়ান শাকিব খান’, ‘ডন নাম্বার ওয়ান’, ‘হিরো: দ্য সুপারস্টার’, ‘রাজাবাবু’সহ ডজনের বেশি হিট সিনেমা উপহার দিয়েছেন নির্মাতা-অভিনেতার এই জুটি। শাকিবকে নিয়ে ‘নীল দরিয়া’ নামে আরেকটি সিনেমা বানাতে চেয়েছিলেন খোকন। 

গত ঈদুল ফিতরের আগে নীল দরিয়ায় চুক্তিবদ্ধ হন শাকিব। সে সময় পারিশ্রমিক নিয়েছিলেন ৪০ লাখ টাকা। এই সিনেমার প্রযোজক শাকিবকে পুরো অর্থ পরিশোধও করেন। ঈদের পরপরই নীল দরিয়ার শুটিং শুরু হওয়ার কথা ছিল। তবে পিছিয়ে যায় ‘প্রিয়তমা’র কারণে। কোরবানির ঈদে প্রিয়তমা বেশ সাড়া ফেলে। জানা গেছে, এ সিনেমার সাফল্যের পর পারিশ্রমিক বাড়িয়ে দিয়েছেন শাকিব। কয়েক মাস আগেও সিনেমাপ্রতি ৫০ লাখের ভেতরে ছিল এই ঢালিউড সুপারস্টারের পারিশ্রমিক। প্রিয়তমার পর এক লাফে বাড়িয়ে সিনেমাপ্রতি চাইছেন ১ কোটি টাকা। আর এতেই বিপাকে পড়েছেন পরিচালক বদিউল আলম খোকন। 

বদিউল আলম খোকন। ছবি: সংগৃহীত নির্মাতা খোকন জানিয়েছেন, শতভাগ পারিশ্রমিক পাওয়ার পরও নীল দরিয়া সিনেমাটি করতে চাইছেন না শাকিব খান। আগে নেওয়া ৪০ লাখের সঙ্গে আরও ৬০ লাখ টাকা দাবি করছেন তিনি। কিন্তু প্রযোজক এই অর্থ দিতে চাননি। তাই পারিশ্রমিক বাবদ নেওয়া ৪০ লাখ টাকার পুরোটাই প্রযোজককে ফেরত দিয়েছেন শাকিব। এই পারিশ্রমিক জটিলতায় অনিশ্চয়তার মুখে পড়েছে নীল দরিয়া সিনেমার ভবিষ্যৎ। 

বদিউল আলম খোকন বলেন, ‘আমরা যখন টাকাটা শাকিব খানকে দিই, ওই সময় ৩৫ থেকে ৫০ লাখের মধ্যে পারিশ্রমিক ছিল তাঁর। গত ২০ জুলাই থেকে শুটিংয়ের শিডিউল দিয়েছিলেন। সেভাবে লোকেশনসহ শুটিংয়ের সব প্রস্তুতি নেওয়া ছিল আমার। কিছুদিন পর শাকিব জানান, প্রিয়তমার পরে নীল দরিয়ার ডেট দেবেন। আমি মেনে নিলাম। ঈদে প্রিয়তমা হিট হয়ে গেল। শাকিব মত পাল্টালেন, পারিশ্রমিক বাড়িয়ে দিলেন। আগের চূড়ান্ত করা পারিশ্রমিকেও এখন কাজ করতে চাইছেন না।’ 

আফসোস করে খোকন বলেন, ‘এখন নতুন কোনো সিনেমায় চুক্তি করতে তিনি ১ কোটি বা ২ কোটি নিতেই পারেন। কিন্তু আমরা তো আগের পারিশ্রমিকে চূড়ান্ত করেছি তাঁকে। এখন শাকিব আমাদের সঙ্গে এই দাবি করতে পারেন না। এটি নৈতিকতার মধ্যে পড়ে না। কমিটমেন্ট ঠিক না থাকলে তো হবে না। এটি অন্যায়।’ 

বিষয়টি নিয়ে জানতে একাধিকবার শাকিবের সঙ্গে যোগাযোগ করা হলেও সাড়া দেননি তিনি।

Source link

Related posts

রকের নতুন বাড়ীর মূল্য ২৩৬ কোটি টাকা

News Desk

ব্যর্থতার দায় নিজের কাঁধে নিলেন অক্ষয় কুমার

News Desk

ফার্স্ট টিজারেই আল্লু অর্জনের নতুন সিনেমার রেকর্ড

News Desk

Leave a Comment