‘কুছ কুছ হোতা হ্যায়’-এর চিত্রনাট্য শোনানোর সময় বাবা ঘুমিয়ে পড়েছিলেন: করন
বিনোদন

‘কুছ কুছ হোতা হ্যায়’-এর চিত্রনাট্য শোনানোর সময় বাবা ঘুমিয়ে পড়েছিলেন: করন

আদিত্য চোপড়া পরিচালিত ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’ সিনেমার সহকারী পরিচালক হিসেবে বলিউড যাত্রা শুরু করেন নির্মাতা করন জোহর। এরপর থেকেই স্বপ্ন বুনছিলেন কখন নির্মাতা হিসেবে নাম লেখাবেন। কিন্তু বাবা-মা সেসময় তাঁর প্রতি আত্মবিশ্বাসী ছিলেন না। টরন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল চলাকালীন একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে নিজের ক্যারিয়ারের শুরুর দিনগুলো স্মরণ করেছেন করন জোহর।

করন জানান, প্রথম পরিচালিত সিনেমা ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর চিত্রনাট্য পড়ে শোনানোর সময় বাবা প্রযোজক যশ চোপড়া ঘুমিয়ে পড়েছিলেন। আর শুটিংয়ের দিন মা জিজ্ঞেস করেছিলেন শুটিং সেটে ক্যামেরা কোথায় রাখতে হবে তা তিনি জানেন কিনা। এমনকি তাঁর মা আদিত্য চোপড়াকে দিয়ে সিনেমাটি পরিচালনা করার পরামর্শ দেন।
 
মায়ের সঙ্গে নির্মাতা করন জোহর। ছবি: সংগৃহীত করন বলেন, ‘ভোর ৫টায় ঘুম থেকে উঠে দেখি মা আমার বিছানার পাশে। তখন তিনি আমাকে প্রশ্ন করেন, ‘‘তুমি কি জানো শুটিং সেটে ক্যামেরা কোথায় রাখতে হয়?’ ’ ওনার দিকে তাকিয়ে আমি হ্যাঁ বললাম। তখনই তিনি বললেন, ‘আমার মনে হয় তোমাকে দিয়ে এখন পরিচালনা হবে না, তাই আদিত্যকে (পরিচালক আদিত্য চোপড়া) কে ফোন কর এবং তাকে বল আমি সিনেমাটি পরিচালনা করতে চাই না।’

করন মনে করেন তাকে নিয়ে তখন বাবা-মা সিদ্ধান্তহীনতায় ছিলেন। তাই তারা বারবার জিজ্ঞেস করতে থাকেন সিনেমা তৈরির বিষয়ে আমি এখনো নিশ্চিত কিনা।

এদিকে করণ জোহরের বাবা, চলচ্চিত্র প্রযোজক যশ জোহরও ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর চিত্রনাট্য পড়ে শোনানোর সময় ঘুমিয়ে পড়েছিলেন। এ নিয়ে করন বলেন, ‘আমি যখন বাবাকে কুছ কুছ হোতা হ্যায়র চিত্রনাট্য বর্ণনা করছিলাম, তিনি তখন ঘুমিয়ে পড়েছিলেন।’

‘কুছ কুছ হোতা হ্যায়’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত শুটিংয়ের প্রথম দিনের স্মৃতি স্মরণ করেছেন করন জোহর। শুটিং সেটে যখন তাকে ক্যামেরা বসানোর জায়গার বিষয়ে জিজ্ঞাসা করা হয়েছিল, তখন তাঁর মায়ের কণ্ঠটা ভেসে এসেছিল এবং কয়েক মুহূর্তের জন্য সময় থেমে গিয়েছিল। তিনি বলেন, ‘যখন শুটিংয়ে জিজ্ঞাসা করা হয়, আমি ফ্রেমটি কোথায় চাই? তখন এক সেকেন্ডের জন্য, নিজেকে প্রশ্ন করলাম। আমার মাথায় তখন আমার মায়ের কণ্ঠ ভেসে এল। তখন মনে হলো হয়তো আমার মা ঠিকই বলেছেন, ক্যামেরা কোথায় রাখতে হবে তা আমি জানি না।

Source link

Related posts

টম ক্রুজের সঙ্গে ডেটিংয়ের গুঞ্জনে যা বললেন শাকিরা

News Desk

তাহসানের ওপর রাগ নেই, রাগ যত আমার ওপর : মিথিলা

News Desk

সন্তানের মৃত্যুতে ভেঙে পড়েন নানা পাটেকর, দিনে খেতেন ৬০টির বেশি সিগারেট

News Desk

Leave a Comment