free hit counter
বিনোদন

কী ভেবে হুমা কুরেশির সঙ্গে অভিনয়ে শিখর ধাওয়ান?

ক্রিকেট এবং সিনেমা; এই দুটো ক্ষেত্র ভারতের সবচেয়ে বড় তারকা তৈরি করে। কেউ মাঠে ধামাকা পারফর্ম করে পান খ্যাতি, কেউ বড় পর্দায় বাজিমাত করে হন সুপারস্টার। এই দুটো জগতের মধ্যেও আবার সংযোগ রয়েছে। একাধিক ক্রিকেটার সিনেমায় এসেছেন, আবার সিনে জগতের অভিনেত্রীরা জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছেন ব্যাট-বলের কাণ্ডারীদের।

বলি-ক্রিকের এই সংযোগে নতুন অধ্যায় ‘ডাবল এক্সএল’। এটি একটি সিনেমা, বানিয়েছেন সাত্রাম রামানি। সিনেমাটির মুখ্য চরিত্রে আছেন হুমা কুরেশি ও সোনাক্ষী সিনহা। তারা দু’জনেই স্থূলকায় তরুণীর ভূমিকায় অভিনয় করেছেন। তবে চমক হিসেবে আছেন ক্রিকেট তারকা শিখর ধাওয়ান।

সপ্তাহ খানেক সিনেমাটির ট্রেলার প্রকাশ হয়। সেখানেই এক ঝলকে দেখা যায় শিখরকে। হুমা কুরেশির সঙ্গে তাকে রোম্যান্টিক অবস্থাতেই উপস্থাপন করা হয়েছে। ফলে সিনেমাটি ঘিরে আলাদা আকর্ষণ কাজ করছে দর্শকের মনে।

প্রশ্ন হলো, ক্রিকেটে সফল শিখর ধাওয়ান হঠাত সিনেমায় কেন এলেন? কী ভেবে হুমার সঙ্গে অভিনয় করতে রাজি হলেন? জানা গেছে, এই চরিত্রের জন্য তাকে নির্বাচন করেছেন নির্মাতা। কিন্তু শিখরকে রাজি করিয়েছেন প্রযোজক সাকিব সালীম; যিনি হুমার ভাই।

নির্মাতা জানান, তিনি এমন একজনকে চেয়েছিলেন, যিনি একইসঙ্গে দেশি এবং অভিজাত। শিখর ধাওয়ানকে এদিক থেকে উপযুক্ত মনে হয়েছে তার।

পরিকল্পনা অনুযায়ী শিখরের কাছে প্রস্তাব পাঠানো হয়। তিনি সিনেমাটির ভাবনা শুনে পছন্দ করেন। এবং জোর দিয়ে বলেন, ‘এই ছবি অবশ্যই তৈরি হওয়া উচিত’। পরবর্তীতে শুটিংয়ের সময়ও বেশ আনন্দ নিয়ে কাজ করেছেন তিনি।

উল্লেখ্য, ‘ডাবল এক্সএল’ সিনেমায় হুমা-সোনাক্ষী ছাড়াও অভিনয় করেছেন জহির ইকবাল, মহৎ রাঘবেন্দ্র প্রমুখ। আগামী ৪ নভেম্বর এটি মুক্তি পাবে।

Bednet steunen 2023