Image default
বিনোদন

কারিনার ছেড়ে দেওয়া ছবিগুলো, যা পরবর্তীতে বলিউডে ব্যাপক সফলতা পায়

বলিউডের জনপ্রিয় অভিনেত্রীদের তালিকার প্রথম সারিতে রয়েছেন কারিনা কাপুর খান। ২০০০ সালে ‘রিফিউজি’ ছবির মধ্য দিয়ে বলিউড অভিষেক হয় তার। ১৭ বছরের ক্যারিয়ারে আলোচিত কিছু চলচ্চিত্র উপহার দিয়েছেন কারিনা। একইসঙ্গে ফিরিয়ে দিয়েছেন অনেক কাজের প্রস্তাব, যেগুলোতে সাফল্য পেয়েছেন অন্য কোনো নায়িকা। এবার দেখা যাক বেবোর ফিরিয়ে দেওয়া ব্লকবাস্টারগুলোর তালিকা—

কাহো না পেয়ার হ্যায়

কাহো না পেয়ার হ্যায়
ছবি: outlookindia.com

রাকেশ রোশন পরিচালিত এই সুপার হিট ছবির মধ্য দিয়েই বলিউডে পা রাখার কথা ছিলো করিনা কাপুর খানের। এমন কি দৃশ্যধারণও শুরু হয়েছিলো। কিন্তু কিছুদিন শুটিং করার পরেই মত পাল্টে ফেলেন বলিউডের এই অভিনেত্রী। সে সময় ‘কাহো না পেয়ার হ্যায়’ ছেড়ে দিয়ে ‘রিফিউজি’র প্রস্তাব গ্রহণ করেন তিনি। পরে তার পরিবর্তে নেওয়া হয় আমিষা পাটেলকে। বক্স অফিসে সুপার-ডুপার হিট হয় ছবিটি।

হাম দিল দে চুকে সানাম

হাম দিল দে চুকে সানাম
ছবি: ইন্টারনেট

‘হাম দিল দে চুকে সানাম’র মতো ব্লকবাস্টার ছবিতে কারিনা কাপুর খানকে নিতে চেয়েছিলেন পরিচালক সঞ্জয়লীলা বানশালি। কিন্তু সেটি হয়নি। প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন বেবো। পরে এতে অভিনয় করেন ঐশ্বরিয়া রাই বচ্চন, সাফল্য পান তিনি।

ব্ল্যাক

ব্ল্যাক
ছবি: nowrunning.com

‘হাম দিল দে চুকে সানাম’-এর পর ‘ব্ল্যাক’ ছবির প্রস্তাব নিয়েও কারিনার কাছে গিয়েছিলেন সঞ্জয়লীলা বানশালি। কিন্তু সেবারও তাকে নিরাশ করেছিলেন কারিনা। এই ছবিতে অভিনয়ের সুবাদে সেরা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড ঘরে তুলেছেন রানি মুখার্জি। এমনকি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে ছবিটি।

রাম-লীলা

রাম-লীলা
ছবি: dawn.com

সঞ্জয়লীলা বানশালির ‘ব্ল্যাক’ ও ‘হাম দিল দে চুকে সানাম’ নয়, তার ‘রাম-লীলা’ ছবির প্রস্তাবও ফিরিয়ে দিয়েছিলেন কারিনা। এ প্রসঙ্গে তিনি গণমাধ্যমকর্মীদের জানিয়েছিলেন, লীলা চরিত্রে তার কোনো উৎসাহ হয়। পরে এতে অভিনয় করেছেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। এখানেই শেষ নয়, বক্স অফিসে শতকোটি রুপির ব্যবসাও করেছে ছবিটি।

কাল হো না হো

কাল হো না হো
ছবি: mapsofindia.com

যদি প্রস্তাবটি ফিরিয়ে না দিতেন তাহলে হয়তো ‘কাল হো না হো’র নয়নার চরিত্রে প্রীতি জিনতার বদলে দেখা যেতো করিনাকেই।

চেন্নাই এক্সপ্রেস

চেন্নাই এক্সপ্রেস
ছবি: koimoi.com

তারিখ না মেলার কারণে রোহিত শেঠি পরিচালিত ‘চেন্নাই এক্সপ্রেস’-এর প্রস্তাবও ফিরিয়েছিলেন কারিনা। পরে দীপিকার কাছে যায় সেটি। আর এই সিনেমার সাফল্য তো সকলেরই জানা।

কুইন

কুইন
ছবি: nowrunning.com

‘কুইন’ ছবিতে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘরে তুলেছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌত। কিন্তু এই ছবিটিও ফিরিয়ে দিয়েছিলেন কারিনা।

ফ্যাশন

ফ্যাশন
ছবি: strandofsilk.com

মধুর ভান্ডারকর পরিচালিত ‘ফ্যাশন’ ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন কারিনা। কিন্তু সেটিও ফিরিয়ে দেন। এরপর এতে অভিনয় করে ক্যারিয়ারে দারুণভাবে এগিয়ে যান প্রিয়াঙ্কা চোপড়া।

দিল ধাড়াকনে দো

দিল ধাড়াকনে দো
ছবি: dnaindia.com

জোয়া আখতারের ‘দিল ধাড়াকনে দো’র প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন করিনা। এ কারণে অবশ্য তিনি আফসোসও করেছিলেন।

Related posts

কাউকে জানাননি রোগের কথা, ৪৫ বছরেই চলে গেলেন অ্যানি

News Desk

৮৭ বছরে পা রাখলেন সৈয়দ হাসান ইমাম

News Desk

হৃতিকের স্টান্টম্যান যেন ফিরিয়ে আনলেন সুশান্ত সিং রাজপুতকে

News Desk

Leave a Comment