free hit counter
বিনোদন

কান চলচ্চিত্র উৎসবে বঙ্গবন্ধুর বায়োপিকের ট্রেলার উদ্বোধন

বিশ্বখ্যাত কান চলচ্চিত্র উৎসবে ‘মুজিব: দ্য মেকিং অব এ নেশন’ চলচ্চিত্রটির ট্রেলার উদ্বোধনের মাধ্যমে বিশ্ব সিনেমা অঙ্গনে জানান দেওয়া হলো বঙ্গবন্ধু বায়োপিকের আগমন বার্তা। 

ফ্রান্সে কান চলচ্চিত্র উৎসবের ৭৫ তম আসরের তৃতীয় দিন স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় ভারতীয় প্যাভিলিয়নে বাংলাদেশ-ভারত যৌথ উদ্যোগে নির্মিত এ বায়োপিকের ট্রেলার উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং ভারতের তথ্য ও সম্প্রচারমন্ত্রী অনুরাগ সিং ঠাকুর। 

এ সময় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘‘মুজিব’’ চলচ্চিত্রটিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, জাতির জন্য সংগ্রাম থেকে বিজয় ও পরম আত্মত্যাগের চিত্র ফুটে উঠেছে। 

বঙ্গবন্ধু, মহাত্মা গান্ধী, মার্টিন লুথার কিং, নেলসন ম্যান্ডেলার মতো মহান মানুষদের জীবনী একটি চলচ্চিত্রে ফুটিয়ে তোলা দুরূহ হলেও বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত এ সিনেমাটি বঙ্গবন্ধুর চেতনাকে যুগে যুগে জাগ্রত রাখবে এবং মানবতার জন্য আত্মনিবেদনের প্রেরণা জোগাবে বলে জানান তথ্যমন্ত্রী। 

এ সময় বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কনিষ্ঠ কন্যা শেখ রেহানা, ভারত সরকার, সিনেমাটির নির্মাতা, পরিচালক, শিল্পী-কলাকুশলীসহ সবাইকে কৃতজ্ঞতা জানান তথ্যমন্ত্রী। 

‘মুজিব’ বায়োপিকে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরেফিন শুভ।  ভারতের তথ্য ও সম্প্রচারমন্ত্রী অনুরাগ সিং ঠাকুর তাঁর বক্তৃতায় বাংলাদেশের সঙ্গে যৌথভাবে বঙ্গবন্ধুর জীবনচিত্র নির্মাণের এ কাজকে তাঁদের জন্য অত্যন্ত আনন্দ ও গর্বের বলে বর্ণনা করেন। 

ফ্রান্সে বাংলাদেশের রাষ্ট্রদূত খন্দকার মোহাম্মদ তালহা, ভারতের রাষ্ট্রদূত জাভেদ আশরাফ, ভারতের তথ্য ও সম্প্রচারসচিব অপূর্ব চন্দ্র, বায়োপিকের পরিচালক শ্যাম বেনেগাল, নির্বাহী প্রযোজক এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করা আরেফিন শুভ, বঙ্গমাতার চরিত্রাভিনেত্রী নুসরাত ইমরোজ তিশাসহ দুই দেশের অভিনয় শিল্পীরা এবং চলচ্চিত্র সংশ্লিষ্টরা অনুষ্ঠানে অংশ নেন। 

২০২১ সালের শুরুতে সিনেমাটির শুটিং শুরু হয়। এ বছরই ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। আরেফিন শুভ ও নুসরাত ইমরোজ তিশার পাশাপাশি ‘শেখ হাসিনা’ চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদসহ প্রায় শতাধিক বাংলাদেশি এতে অভিনয় করেছেন। 

Source link